সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রভাবশালী ১০০ ব্রিটিশ বাংলাদেশী’র তালিকায় সুনামগঞ্জের মাসুম

ডেস্ক রিপোর্ট:: ব্রিটেনে বসবাসরত বৃটিশ বাংলাদেশীদের মধ্য থেকে সফল ও প্রভাবশালী ১০০ বৃটিশ বাংলাদেশীদের তালিকায় স্থান পেয়েছেন সাংবাদিক আ স ম মাসুম। মূলত মিডিয়া ও এইড ওয়ার্কে মাসুমের অনবদ্য অবদানের জন্য তিনি এই তালিকায় স্থান পেয়েছেন। ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইনস্পায়ার, বিবিপিআই ২৮ মার্চ রাতে প্রেষ্টিজিয়াস ভ্যানু রয়েল নেভীর হলে জমকালো এক অনুষ্ঠানে এই তালিকা প্রকাশ করে। এতে উপস্থিত ছিলেন তালিকায় স্থান পাওয়া সফল বৃটিশ বাংলাদেশী, বৃটিশ রাজনীতিবিদ, এমপিসহ সমাজের প্রতিষ্টিত ব্যক্তি। ১০০ জন সফল ও প্রভাবশালী ব্যক্তির তালিকার পাশাপাশি বৃটিশ বাংলাদেশী জাষ্টিস মো: আখলাকুর রহমান চৌধুরীকে বছরের সেরা ব্যক্তিত্বের সম্মাননা দেয়া হয়।

বিবিপিআই এর ২০১৮ সালের পাবলিকেশনে ছাপা হওয়া আ স ম মাসুম সম্পর্কে বলা হয়েছে, সাংবাদিকতার ক্যারিয়ারে ৪০টিরও বেশি দেশে কাজ করেছেন মাসুম। তিনি নিউজ কাভার, ডকুমেন্টারী নির্মাণের পাশাপাশি দুর্গত মানুষকে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছেন। মাসুমই প্রথম এবং একমাত্র বৃটিশ বাংলাদেশী সাংবাদিক যিনি নেপাল ভূমিকম্প, হাইতিতে সাইক্লোন ম্যাথিও, বাংলাদেশে সাইক্লোন রোয়ানু ও মোরা, সিরিয়ান রিফিউজি ক্রাইসিস, ইষ্ট আফ্রিকা খরা ও দুর্ভিক্ষ এবং সর্বশেষ বাংলাদেশ মায়ানমার সীমান্তে রোহিঙ্গা রিফিউজিদের নিয়ে কাজ করেছেন। মাসুম একই সাথে বিভিন্ন টেলিভিশন, পত্রিকায় কাজ করেন। মাসুমের নিজস্ব মিডিয়া কোম্পানী ব্রিটবাংলা২৪ দ্রুত উন্নতি করছে।

সুনামগঞ্জ জেলার বলাকা আ/এ নিবাসী মরহুম আব্দুস সাত্তার ও মরহুম আলেয়া খানম এর সন্তান আ স ম মাসুম স্থায়ীভাবে বসবাসের জন্য ১২ বছর আগে ব্রিটেনে পাড়ি জমান। এর আগে তিনি বাংলাদেশে দৈনিক প্রথম আলো, চ্যানেল এস এর বাংলাদেশ অফিসে কাজ করেন। ব্রিটেনে তিনি চ্যানেল এস টেলিভিশনে সিনিয়র অনুষ্ঠান নির্মাতা ও স্পেশাল রিপোর্টার, বাংলাদেশের বাইরে ও ব্রিটেনের প্রথম বাংলা টেলিভিশন বাংলা টিভির হেড অব প্রোগ্রাম পদে কাজ করে বর্তমানে আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা আল খায়ের ফাউন্ডেশনের নিজস্ব টেলিভিশন ইক্বরা টিভির চ্যারিটি ম্যানেজার হিসাবে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি বসুন্ধুরা গ্রুপের দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও নিউজটুয়েন্টিফোর এর ব্রিটেন প্রতিনিধি হিসাবে কাজ করছেন। মাসুম সিলেটের টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন ( ইমজা ) এর প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে বাংলাদেশের বাইরে প্রথম বাংলা প্রেসক্লাব, ২৫ বছরের পুরোনো সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাচিত কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: