সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুচিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবি

ডেইলি সিলেট ডেস্ক ::

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে উদ্বেগ প্রকাশ করে তার উন্নত চিকিৎসার জন্য দ্রুত মুক্তি দাবি করেছে বিএনপি। শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

ফখরুল বলেন, আমরা এখন পর্যন্ত সুনির্দিষ্ট করে তার অসুস্থতার বিষয়ে কিছুই জানতে পারিনি, আসলে তার অবস্থা কী? সব স্বৈরশাসকরা বিরোধী দলের নেতাদের নিঃশেষ করার জন্য যে প্রক্রিয়া চালায়, আমাদের আশঙ্কা বেগম জিয়ার সঙ্গেও সরকার সেটাই করতে চাচ্ছে। এ মুহূর্তে আমরা তার নিঃশর্ত মুক্তি চাচ্ছি, যাতে তার সুচিকিৎসা করানো যায়।

বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রীর হঠাৎ অসুস্থার খবরে আমরা অত্যন্ত উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। যে কারণে আমাদের সাক্ষাৎ বাতিল করা হয়েছে। কারাগারে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে কী না জানি না। এমতাবস্থায় আমরা খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিসৎক দলকে কারাগারে পাঠানোর দাবি জানাচ্ছি।

সরকার খালেদা জিয়াকে নিয়ে চক্রান্ত করছে অভিযোগ করে তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে একটি জীর্ণ ও পরিত্যক্ত ভবনে নির্জনে আটক রাখা হয়েছে। সেখানে অন্য কেউ নেই। তাকে ন্যূনতম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। সুচিকিৎসা থেকেও বঞ্চিত করা হচ্ছে। আমরা অবিলম্বে তার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য চাই।

মির্জা ফখরুল খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে বেশ কয়েকটি প্রস্তাবনা তুলে ধরেন। বলেন, দেশনেত্রীর চিকিৎসার জন্য আমাদের স্পষ্ট প্রস্তাব রয়েছে। তার (খালেদা জিয়া) ব্যক্তিগত চিকিৎসক যারা রয়েছেন, তাদের দিয়ে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করতে হবে। চিকিৎসকদের সুপারিশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নিতে হবে। এজন্য সর্বোত্তম ব্যবস্থা হচ্ছে, যেটা তার প্রাপ্য তাকে জামিনে মুক্তি দিয়ে চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর ব্যবস্থা করতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে নির্জন কারাগারে রেখে সরকার মানসিক নির্যাতন করছে। তাকে যে পরিবেশে রাখা হয়েছে, তাতে স্বাস্থ্যের আরও অবনতির আশঙ্কা করছি আমরা। তিনি (খালেদা জিয়া) আগে যে চিকিৎসাগুলো নিয়েছেন, তা বিদেশে নিয়েছেন। তার ফলোআপ করাটা জরুরি।

এদিকে বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে দলের সিনিয়র নেতা ও আইনজীবীদের নিয়ে বৈঠক করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা এবং দুদকের সাজা বাড়ানোর আবেদনের বিষয়ে আলোচনা করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: