সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে পিপলএনটেকের মিলিয়ন ডলারের বৃত্তি ঘোষণা

প্রবাস ডেস্ক::
মার্কিন যুক্তরাষ্ট্রে আইটি সেক্টরে বাংলাদেশিদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে উচ্চ বেতনে চাকরির সুযোগ সৃষ্টিকারী প্রতিষ্ঠান ‘পিপলএনটেক’ মিলিয়ন ডলারের বৃত্তি ঘোষণা করেছে। প্রবাসীদের উচ্চ দক্ষতাসম্পন্ন কর্মী হিসেবে গড়ে ওঠার সহায়ক-প্রশিক্ষণের বিনিময়ে এ কর্মসূচির বাস্তবায়ন ঘটানো হবে বলে জানান সংস্থাটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার আবু হানিফ।

আগামী ১ এপ্রিল রোববার নিউ ইয়র্কে স্টাইনওয়েতে পিপলএনটেক ইন্সটিটিউটের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সংস্থাটির প্রতিষ্ঠাতা আবু হানিফ বলেন, উচ্চ শিক্ষিত ও মেধাবি ২৫০ জন উদ্যমী প্রবাসীকে চলতি বছর বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ দেওয়া হবে বিনামূল্যে। ‘স্কলারশিপ-২০১৮ প্রোগ্রাম’-এর আওতায় ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেশন, সফ্টওয়্যার টেস্টিং (মোবাইল/সিলেনিয়াম/ইউএফটি) এবং সাইবার সিকিউরিটি কোর্স করানো হবে। এজন্যে কোনো ফি নেওয়া হবে না।

তিনি আরো জানান, গত এক দশকে পিপলএনটেকে কোর্স সম্পন্নের পর মার্কিন আইটি সেক্টরে পাঁচ হাজারের বেশি প্রবাসী উচ্চ বেতনে চাকরি করছেন। বার্ষিক ৮০ হাজার থেকে দুই লাখ ডলার পর্যন্ত আয় করছেন। প্রতি মাসে গড়ে ৩০ জন প্রবাসী চাকরি পাচ্ছেন এই সংস্থার সমন্বয়ে।

যাদের ব্যাচেলর ডিগ্রি রয়েছে, কম্পিউটারের মৌলিক ধারণা রয়েছে, ইংরেজিতে কথা বলতে পারেন, কমপক্ষে ওয়ার্ক পারমিট রয়েছে-এমন ব্যক্তিরা পিপলএনটেকের লিখিত ও মৌখিক ইন্টারভিউতে অংশ নেবেন। এরপরই স্কলারশিপের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে মিলিয়ন ডলারের এই স্কলারশিপের সুযোগ নিতে আগ্রহীদের জীবন-বৃত্তান্ত পাঠাতে বলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: