সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৬ মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা ওয়াশিংটনের

নিউজ ডেস্ক::
২৬ মার্চকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাওসার। বৃহস্পতিবার বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবসকে সম্মান জানাতেই এমন ঘোষণা দেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যায় দূতাবাসে স্বাধীনতা দিবস উদযাপনকালে মেয়র মুরিয়েল বাওসারের পক্ষ থেকে এক প্রতিনিধি যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের দূত মোহাম্মদ জিয়াউদ্দিনকে আনুষ্ঠানিকভাবে তাদের সিদ্ধান্তের কথা জানান।

দূতাবাসের তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়, এইদিনে দেশ স্বাধীন করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং মুক্তিযোদ্ধাদের বীরত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে বাংলাদেশের মানুষ।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, মার্কিন স্বরাষ্ট্র দপ্তর ইতোমধ্যেই বাংলাদেশকে গণতান্ত্রিক, সহনশীল, বহুত্ববাদী এবং মধ্যপন্থী জাতির দেশ হিসেবে বিশ্বের কাছে উদাহরণ হিসেবে উল্লেখ করেছে। বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে যুক্তরাষ্ট্র বেশ গুরুত্বের সঙ্গেই দেখে।

কলম্বিয়া জেলায় সাংস্কৃতিক বৈচিত্র্যে বাংলাদেশি দূতাবাস এবং বাংলাদেশের মানুষের অবদানের কথা উল্লেখ করে মেয়র তাদের স্বাগত জানান। একই সঙ্গে এই বিশেষ দিনকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করেন তিনি। যা নিঃসন্দেহে বাংলাদেশের জন্য সম্মানজনক ও গৌরবময় ঘটনা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: