সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাধীনতার সঠিক ইতিহাস শিক্ষা দিয়ে প্রতিটি শিক্ষার্থীকে গড়ে তুলতে হবে – মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। অশিক্ষিত ব্যক্তিমাত্রই সমাজের জন্য বোঝাস্বরূপ। শিক্ষা ছাড়া একটি জাতির উন্নতি কল্পনাও করা যায় না। একটি জাতিকে উন্নতির ক্রমবর্ধমান পথে ধাবিত হতে গেলে ও চূড়ায় পৌঁছাতে হলে শিক্ষা ছাড়া অন্য গত্যন্তর নেই। হলিসিটি পাবলিক স্কুল এন্ড কলেজে এবারের পিএসসি পরীক্ষায় যে সাফল্য অর্জন করেছে তা নিশ্চয় প্রশংসার দাবি রাখে। এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে আমি যতটুকু সম্ভব সহযোগীতা করে যাব। তিনি আরো বলেন, স্বাধীনতার সঠিক ইতিহাস শিক্ষা দিয়ে প্রতিটি শিক্ষার্থীকে গড়ে তুলতে হবে। এতে দেশ ও জাতি উপকৃত হবে।

সোমবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে হলিসিটি পাবলিক স্কুল এন্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও শাহ আহমদ আলী স্মৃতি বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান শাহ মোঃ লোকমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানে মেয়র কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, কাউন্সিলর রেবেকা বেগম রেনু, নিরাপক সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মো. জহিরুল ইসরাম মিশু, নিসচা সিলেট জেলা শাখার সভাপতি এম. বাবর লস্কর, মহানগর শাখার সভাপতি এম. ইকবাল হোসেন, আহমেদ জাকারিয়া, যুব সংগঠক শেখ তোফায়েল আহমদ শেফুল, হাফিজ আব্দুর রহমান, কবির আহমেদ খান, নিসচা মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল, সাহেদুর রহমান, রফিকুল আলম, ন্যাপ সিলেট জেলার সাধারণ সম্পাদক এড. ইসমত ইবনে ইসাক, এপেক্সিয়ান মিলন আহমদ, হলিসিটি পাবলিক স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল সতীশ রৌদ্র পাল, সহকারী শিক্ষক মো. নুর আলম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হলিসিটি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল শীলা দেবী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নাহিদুল ইসলাম মামুন।

ইসফাক হোসেন সফল ও রোমানা নীলিমার যৌথ পরিচালনায় সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন মনিরুল ইসলাম, কবির আহমদ দিলু, কাইয়ুম ইসলাম, মো. হাবিবুল্লাহ, মো. আশিক, কলেজের শিক্ষিকা নাজিফা জাহান, মাহনুর ফাতেহা তারান্নুম, তাহসিনা বেগম, কানিজ ফাতেমা, সালমা আক্তার, আমেনা বেগম, সালমা আক্তার, তাসলিমা আক্তার, শাহেলী হাবিবা, নিলেশ দাস, আনিসা তাসনিম কারিমা, প্রবাসী আরমানী আছাদ, প্রবাসী শেখ মখলিছ মিয়া, শাহিন খান, মখলিছ খান প্রমুখ।
অনুষ্ঠানে শাহ আহমদ আলী জুনিয়র স্মৃতি বৃত্তি-২০১৭ এর পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।
শেষে এক মনমোগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: