সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এথেন্সে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রবাস ডেস্ক:: গ্রীসের এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাসে সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিন। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার মাগফেরাত ও দেশের উত্তরোত্তর উন্নয়ন এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দূতাবাস প্রাঙ্গণে দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রেরিত বাণী পাঠ করা হয়। এরপর প্রামাণ্যচিত্র ‘স্বাধীনতা আমার স্বাধীনতা’ প্রদর্শন করা হয়। দিবসটির গুরুত্ব ও তাৎপর্যের উপর অনুষ্ঠিত আলোচনায় প্রবাসী বিভিন্ন সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন। বক্তারা জাতির পিতা এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশ গঠনে আত্মনিয়োগ করার শপথ নেন।

গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিন তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বের কথা উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন কর্মযজ্ঞে প্রবাসী বাংলাদেশি নাগরিকদের একযোগে কাজ করারও আহবান জানান। আলোচনার পর গ্রীস প্রবাসী বীর মুক্তিযোদ্ধা ছফি উল্লাহকে সম্মান প্রদর্শন করে ক্রেস্ট প্রদান করেন বাংলাদেশের রাষ্ট্রদূত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: