সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পৌরসভার উন্নয়নে ৫ কোটি ১০ লাখ ডলার ঋণ দিচ্ছে কুয়েত ফান্ড

নিউজ ডেস্ক:: দেশের উত্তরাঞ্চলের ৫৩টি পৌরসভার সড়ক নির্মাণে কুয়েত ফান্ড ফর আরব ইকোনোমিক ডেভেলপমেন্ট (কেএফএইডি) এর সঙ্গে সরকারের ৫ কোটি ১০ লাখ ডলার ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে ইআরডি সম্মেলন কক্ষে আরবান ইনফ্রস্ট্র্রাকচার ইমপ্রুভমেন্ট প্রজক্টের জন্য ঋণচুক্তিটি স্বাক্ষরিত হয়। অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সচিব কাজী শফিকুল আযম ও কুয়েতের কেএফএইডি’র উপ-মহাপরিচালক হামাদ আল-ওমর নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। স্থানীয় সরকার বিভাগ (এলজিডি)’র অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) আটটি বিভাগের ৫৩টি পৌরসভার সমন্বিত ভৌত অবকাঠামো উন্নয়ন ও আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিতের লক্ষ্যে এ প্রকল্পটি বাস্তবায়ন করবে।

এসময় জানানো হয়, এ প্রকল্পের অধীনে সংশ্লিষ্ট পৌরসভার সড়ক, ড্রেনেজ সিস্টেম, সেতু, কালভার্টসহ অন্যান্য নাগরিক সুবিধার মতো ভৌত অবকাঠামো উন্নয়ন করা হবে।

এ প্রকল্প বাস্তবায়ন হলে সংশ্লিষ্ট পৌরসভাগুলোর বাসিন্দারা সুন্দর পরিবেশের পাশাপাশি উন্নত পৌর সেবা পাবেন। প্রকল্প বাস্তবায়নে মোট ১১ কোটি ডলার ব্যয় হবে। এর মধ্যে কুয়েত ফান্ড ৫ কোটি ১০ লাখ ডলার এবং বাকি অর্থ বাংলাদেশ সরকারের তহবিল থেকে ব্যয় করা হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: