সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারও আবেগে আপ্লুত প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক::

বক্তব্য দিতে গিয়ে বাবার স্মৃতি মনে পড়ে যাওয়ায় আবারও আবেগে আপ্লুত হয়ে যান বঙ্গবন্ধু কন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন আমি আজ সেই পথে হাঁটছি। দেশের মানুষ ভালো আছে। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে……..। আমার মনে হয় দেশের মানুষের জন্য যা করেছি বাবা বেহেস্ত থেকে নিশ্চয় দেখছেন। যা করেছি তা যদি বলতে পারতেন………।

মঙ্গলবার রাজধানীর ফার্মগেটের খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনায় বক্তব্য রাখছিলেন দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, নিজের ভাগ্য পরিবর্তন নয়। জনগণকে কী দিতে পারলাম, জনগণের ভালো থাকার জন্য কতটুকু করতে পারলাম সেটাই বড় কথা। জনগণের জন্য যা করছি। সেটাই আমার অ্যাকাউন্টে জমা হবে। টাকা-পয়সা অনেকেই কামাই করেন। কিন্তু সেগুলোতো কবরে যায় না।

শেখ হাসিনা বলেন, জিডিটাল বাংলাদেশ গড়ে তোলার কথা যখন বলেছিলাম অনেকেই অনেক রকম আলোচনা সমালোচনা করেছিল। আজ সত্য প্রমাণ হয়েছে। দেশের মানুষ আজ ডিজিটাল সেবা নিচ্ছে গ্রামেগঞ্জে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের পর আরও স্যাটেলাইট উৎক্ষেপণের পরিকল্পনার কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা এখন স্যাটেলাইটও উৎক্ষেপণ করতে যাচ্ছি। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের পর এর ১৫ বছর মেয়াদ থাকে। কাজেই পাঁচ বছরের মধ্যে আবার নতুন করে শুরু করতে হয়, এ জন্য আমরা বঙ্গবন্ধু-২ করব, তারপর ৩ করব; এভাবে পরিকল্পনা আমাদের ভবিষ্যতের জন্য নেয়া আছে।

শেখ হাসিনার সভাপতিত্বে এই আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বক্তব্য দেন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: