সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৬ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

নিজস্ব সংবাদদাতা:: মৌলভীবাজারের বড়লেখায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়েছে। সোমবার (২৬ মার্চ) ভোর ৫.৫৬ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে বড়লেখা ডিগ্রি কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। প্রথমে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ আলহাজ¦ শাহাব উদ্দিন এমপি। এরপর উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মুক্তিযোদ্ধা ও সন্তান কমা-, বড়লেখা থানা ও পর্যটন পুলিশ, বড়লেখা পৌরসভা, বড়লেখা প্রেসক্লাব, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮টায় বড়লেখা পিসি মডেল উচ্চ বিদ্যালয় প্যারেড মাঠে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইড, কাবস, স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়। জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন এমপি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, নির্বাহী অফিসার সুহেল মাহমুদ, থানা অফিসার ইনচার্জ (ওসি) সহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ১১টায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও হুইপ শাহাব উদ্দিন এমপি’র নেতৃত্বে পৌর শহরে র‌্যালি বের করা করা হয়। র‌্যালিতে উপজেলা মুক্তিযোদ্ধা ও সন্তান কমা-ের সদস্যরা অংশ নেন। র‌্যালিটি পৌর শহর প্রদক্ষিণ শেষে দক্ষিণ বাজার এলাকায় গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন ও পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আহাদের যৌথ উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হুইপ শাহাব উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ার‌্যমান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ডা: প্রণয় কুমার দে, মুক্তিযোদ্ধা কমা-ার সিরাজ উদ্দিন, কাউন্সিলর তাজ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব ছালেহ আহমদ জুয়েল, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমা-ের আহ্বায়ক মুহাম্মদ শাহজাহান, উপজেলা ছাত্রলীগ সভাপতি তানিমুল ইসলাম তানিম প্রমুখ। এ সময় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর ১২টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজের নেতৃত্বে শহরে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে শহরের ইসলামিয়া মার্কেটের সামনে পথসভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজের সভাপতিত্বে ও পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা প্রমুখ। এ সময় উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অপরদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ব্যক্তিগত উদ্যোগে নানা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করা হয়।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: