সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৭ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাইকিং করে পুলিশের ওপর হামলা, আসামি ছিনতাই

নিউজ ডেস্ক:: নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা ইউপির আমাদা গ্রামে ডাকাত বলে মাইকিং করে পুলিশের ওপর হামলা চালিয়ে চার আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

রোববার গভীর রাতে এ হামলার ঘটনা ঘটে। এ হামলায় লোহাগড়া থানা পুলিশের একজন এসআই ও তিনজন এএসআই আহত হয়েছেন।

এ সময় পুলিশ আত্মরক্ষার্থে শর্টগানের ৪ রাউন্ড গুলি ছোড়ে। সোমবার ভোরে গুরুতর আহত পুলিশ কর্মকর্তা লোহাগড়া থানার এসআই গোবিন্দ আকর্ষন, এএসআই আনিসুজ্জামান, কাজী বাবুল ও বাবুল হাসানকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

‘গ্রামে ডাকাত পড়েছে’ এমন ঘোষণা দিয়ে আসামিপক্ষের লোকজন পুলিশের ওপর হামলা চালিয়ে চারজন আসামিকে ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে সোমবার দুপুরে লোহাগড়া থানায় একটি মামলা করেছে। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, রোববার (২৫ মার্চ) গভীর রাতে লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের আমাদা গ্রামে দাঙ্গা-হাঙ্গামার আসামিদের গ্রেফতার করার জন্য লোহাগড়া থানা পুলিশ ওই গ্রামে অভিযানে যায়।

এ সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে যে, আসামিরা পাশের কামালপ্রতাপ গ্রামে একটি মাছের ঘেরে ঘুমিয়ে আছে।

খবর পেয়ে ওই মাছের ঘের থেকে অভিযান চালিয়ে আমাদা গ্রামের আলী আহম্মেদ খানের ছেলে রাঙ্গু খান (২৭), অহিদার খানের ছেলে নাইস খান (২৫), গ্রাম পুলিশ দাউদ মল্লিকের ছেলে সোহেল মল্লিক (২৩) ও মন্টু মল্লিকের ছেলে সোহেল মল্লিককে (২০) গ্রেফতার করে পুলিশ।

আসামিদের গ্রেফতার করার পরে আমাদা পশ্চিমপাড়া জামে মসজিদের মাইক থেকে ঘোষণা করা হয়, গ্রামে ডাকাত পড়েছে। এই ঘোষণায় আসামিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়ে লোহাগড়া থানার এসআই গোবিন্দ আকর্ষন, এএসআই আনিসুজ্জামান, কাজী বাবুল ও বাবুল হাসানকে গুরুতর আহত করে। সহকর্মীরা তাদের উদ্ধার করে সোমবার ভোরে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

লোহাগড়া থানা পুলিশের ওসি শফিকুল ইসলাম জানান, ওই গ্রাম থেকে চারজন আসামিকে গ্রেফতার করার পর ‘গ্রামে ডাকাত পড়েছে’ মর্মে আমাদা পশ্চিমপাড়া জামে মসজিদের মাইক থেকে ঘোষণা দেয়া হয়।

আমাদার হামিদ মল্লিক মসজিদের মাইকে এই অপপ্রচার করেন। এ সময় আসামিপক্ষের লোকজন পুলিশের ওপর হামলা চালিয়ে চারজন কর্মকর্তাকে আহত করে এবং গ্রেফতার চারজন আসামিকে ছিনতাই করে নিয়ে যায়। এ সময় শর্টগানের ৪ রাউন্ড গুলি বর্ষণ করে পুলিশ।

এদিকে, পুলিশের ওপর হামলা ও আসামি ছিনতাইয়ের ঘটনায় সোমবার দুপুরে থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: