সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীমান্তে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়

নিউজ ডেস্ক:: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সীমান্ত এলাকায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে শুভেচ্ছা বিনিময় হয়েছে। সোমবার সকাল ১০টায় দিনাজপুরের হিলি সীমান্তের আন্তর্জাতিক তল্লাশিচৌকির শূন্যরেখায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) কোম্পানি কমান্ডারদের মধ্যে স্যালুট ও মিষ্টির মাধ্যমে শুভেচ্ছা বিনিময় হয়।

সকালে উভয় বাহিনীর কোম্পানি কমান্ডাররা স্যালুটের মাধ্যমে নিজেদেরকে সম্মান জানান। এরপর বিজিবি দিবসটির শুভেচ্ছা জানিয়ে উপহার স্বরূপ মিষ্টির প্যাকেট তুলে দেন বিএসএফের হিলি বিওপির কোম্পানি কমান্ডারকে।

কিছুক্ষণ পর বিএসএফও শুভেচ্ছার মাধ্যমে মিষ্টির প্যাকেট তুলে দেন হিলি সিপি বিওপির বিজিবিকে। এসময় একে অপরকে জড়িয়ে ধরে কোলাকুলিও করেন তারা। সেখানে উপস্থিত ছিলেন বিজিবি-বিএসএফের নারী সদস্যরা। বন্ধুত্ব এবং সম্প্রীতি প্রত্যক্ষ করেন উভয় দেশে আসা-যাওয়ার সময় পাসপোর্ট যাত্রীসহ স্থানীয়রা।

বিজিবি’র হিলি চেকপোস্ট ক্যাম্পের কোম্পানি কমান্ডার আবু নাছির জানান, অনেক ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। সীমান্তে উভয় বাহিনীই নিজ নিজ দেশের সার্বভৌমত্ব রক্ষায় দায়িত্ব পালন করছে। তাই বিজিবি এবং বিএসএফ উভয়েই আনন্দ ভাগাভাগি করে নিতে এই ছোট আয়োজন।

তিনি আরও জানান, বিএসএফের রায়গঞ্জ সেক্টর কমান্ডার ও পতিরাম ১৯৯ ব্যাটালিয়ন অধিনায়কের নামে ৫টি মিষ্টির প্যাকেট দেয়া হয়েছে। পক্ষান্তরে তাদের পক্ষে থেকেও মিষ্টির প্যাকেট আমাদের দেওয়া হয়।

এদিকে বিএসএফের হিলি ক্যাম্পের সহকারী অধিনায়ক হাপুনি কাশে জানান, বিএসএফের পক্ষে বিজিবিকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছি। বাংলাদেশ আমাদের বন্ধু প্রতিম দেশ। আমরা উভয়েই দেশের সার্বভৌমত্ব রক্ষায় আন্তরিকতার সাথে সীমান্তে কাজ করছি। এই ধরণের আয়োজন আমাদের মধ্যে সম্প্রীতি ও বন্ধুত্বের সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: