সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিমানবন্দরের সেবা উন্নীত হচ্ছে না : এফবিসিসিআই

নিউজ ডেস্ক:: দেশে প্রতিবছরই বাড়ছে ব্যবসা এবং ভ্রমণের উদ্দেশ্যে আসা পর্যটকের সংখ্যা। কিন্তু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের বিমানবন্দরগুলোর সেবা কাঙ্ক্ষিত পর্যায়ে উন্নীত হচ্ছে না বলে অভিযোগ করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

রোববার মতিঝিল ফেডারেশন ভবনে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব সিভিল এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম -এর এক সভায় এ অভিযোগ করে ব্যবসায়ীরা।

সভায় এফবিসিসিআইয়ের পক্ষ থেকে, দেশের বেসামরিক বিমান পরিবহণ ব্যবস্থাপনা আরও নিয়মতান্ত্রিক ও যাত্রী-বান্ধব করার দবি করা হয়। দেশীয় যাত্রীদের পাশাপাশি প্রতিবছর যে বিপুল পরিমাণ পর্যটক ব্যবসায়িক প্রয়োজনে এবং ভ্রমণের উদ্দেশ্যে বাংলাদেশে আসছে তাদের উন্নততর সেবা প্রদান করা দরকার। এছাড়া প্রতিযোগিতামূলক বিমান পরিবহণ খাতে যাত্রী আকর্ষণে উন্নত বিমান সেবা এবং বিমানবন্দরের দক্ষতা বাড়ানোর তাগিদ দেন।

এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান তৌফিক উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, কমিটির ডাইরেক্টর ইন-চার্জ শমী কায়সার, এফবিসিসিআইয়ের পরিচালক নিজামুদ্দিন রাজেশ এবং দেশের বিভিন্ন বিমান পরিবহণ সংস্থার প্রতিনিধিরা।

সভায় আলোচকরা বলেন, বাংলাদেশে প্রতিবছর ব্যবসা এবং ভ্রমণের উদ্দেশ্যে আসা পর্যটকের সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের বিমানবন্দরগুলোর সেবা কাঙ্ক্ষিত পর্যায়ে উন্নীত হচ্ছে না। দেশের ইমেজ বৃদ্ধি এবং আরও পর্যটক আকর্ষণে বিমানবন্দরগুলোর দক্ষতা ও সেবার মান বাড়ানোর দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ জরুরি।

সভায় পর্যটনখাতে বাংলাদেশের বিপুল সম্ভাবনার দিকটি তুলে ধরে আলোচকরা বলেন, শুধু বেড়ানোর উদ্দেশ্যে নয়, বাংলাদেশ টেক্সটাইল ট্যুরিজম, ফ্যাশন ট্যুরিজম, মিডিয়া ট্যুরিজম, ভিলেজ ট্যুরিজম ইত্যাদির এক উল্লেখযোগ্য গন্তব্য হতে পারে। এক্ষেত্রে তাই সরকারকে সুচিন্তিত পরিকল্পনা নিয়ে এগিয়ে আসতে হবে, যেখানে বেসরকারি খাতও যথাযথ অবদান রাখবে।

পর্যটন খাতের উন্নয়ন এবং বিমানবন্দর সেবায় বিদ্যমান সমস্যাগুলো দূরীকরণে এ কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোর ওপর প্রভাব বিস্তার করে যাবে বলে সভায় বক্তারা দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। কমিটি সিদ্ধান্ত নেয় যে, সরকার-বেসরকারি খাত একযোগে কাজ করার লক্ষ্যে আগামী মাসে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রীর সঙ্গে এফবিসিসিআইয়ের উদ্যোগে একটি সেমিনারের আয়োজন করা হবে, যেখানে এ খাতের প্রধান কয়েকটি সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: