সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীদের খাটো করে কোনো উন্নয়নই সম্ভব নয় : ভূমিমন্ত্রী

নিউজ ডেস্ক:: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, নারীদের ছোট বা খাটো করে কোনো উন্নয়নই সম্ভব নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিম্ন আয়ের নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যেই আরইআরএমপি প্রকল্পের সূচনা করেছেন। নারীর ক্ষমতায়ন ও নারীদের উন্নয়নে সম অধিকার নিশ্চিত করেছেন। এছাড়া কর্মক্ষেত্রে নারীদের কোটা শতভাগ নিশ্চিত করা হচ্ছে।

রোববার সকালে ঈশ্বরদী উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় সরকার বিভাগের অধীন রুরাল এমপ্লয়মেন্ট রোড মেইনটেনেন্স প্রোগ্রাম-১ (আরইআরএমপি-১) ২য় পর্যায় প্রকল্পের অধীন নারী কর্মীদের সঞ্চয়ের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, ইসলাম বিরোধী জামায়াত তালিমবাজ মহিলারা সাধারণ খেটে খাওয়া মা-বোনদের নানাভাবে বিভ্রান্ত করছে। এ ধরনের তালিমবাজ মহিলাদের প্রতারণা থেকে নিজেদের সতর্ক ও নিরাপদে রাখতে হবে।

‘জননেত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে এ দেশের দরিদ্র ও অক্ষম মানুষদের জন্য নানা ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। স্বামী পরিত্যক্তা ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা নারীদের কল্যাণের কথা চিন্তা করেই করা হয়েছিল। ’

পরে মন্ত্রী ঈশ্বরদী উপজেলার ৭টি ইউনিয়নের ৭০ জন নারীকে ২ বছর মেয়াদি তাদের সঞ্চয়কৃত অর্থ হতে প্রত্যেককে ৩৭ হাজার ৮৭৩ টাকার চেক ও সনদপত্র বিতরণ করেন।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, উপজেলা নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, উপজেলা প্রকৌশলী এনামুল কবীর, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক গোলজার হোসেন।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: