সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাদেশ্বরে ‘বিএসএএ’র আয়োজনে বিশেষ কর্মশালা

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বরে অনুষ্ঠিত হয়ে গেলো ক্যারিয়ার, স্কিল ও ল্যাঙ্গুয়েজ ডেভেলাপমেন্টের উপর বিশেষ কর্মশালা। পূবালী ব্যাংক বাংলাদেশের পরিচালক ও মনির উদ্দিন আহমদ (শুকুর হাজী) সামাজিক অগ্রগতি তহবিলের চেয়ারম্যান মোস্তফা শাহরিয়ার আহমদের তত্ত্বাবধানে দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করেছিলো সামাজিক সংঘটন ভাদেশ্বর সোশ্যাল এডভান্সমেন্ট এসোসিয়েশন (বিসএএ)।

ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত এ কর্মশালায় চারটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নবম ও দশম শ্রেনীর মোট ৬০ জন শিক্ষার্থী অংশ নেয়। মূলত শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বগুণ ও আত্মপরিচয়ে উদ্ভাসিত হওয়ার সাহস বৃদ্ধির লক্ষ্যে আয়োজন করা হয় ভিন্নধর্মী এ কর্মশালা। ক্যারিয়ার, ল্যাংগুয়েজ ও স্কিল এ তিনটি বিষয়ে কিভাবে ছাত্রজীবন থেকেই একজন শিক্ষার্থী নিজেকে সঠিকভাবে প্রস্তুত করতে পারেন এ বিষয়ে তিনজন ভিন্ন বক্তা মোট ৪৫ মিনিট করে সেশন নেন।

বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিশিষ্ট উদ্যোক্তা ও ফাইনান্সিয়াল কনসালটেন্ট বিদ্যুৎ কান্তি দাস (ক্যারিয়ার ডেভোলাপমেন্ট), ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশের রিজিওনাল কোঅর্ডিনেটর তাহিয়া তালবিয়া মিম (ল্যাংগুয়েজ ডেভোলাপমেন্ট) ও ন্যাশনাল ডিবেট ফেডারেশন- এনডিএফের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন নাবিল (স্কিল ডেভোলাপমেন্ট)। বক্তারা নিজেদের সেশনে একজন মানুষ হিসেবে শিক্ষার্থীদের কিভাবে গড়ে তুলতে হবে এসব বিষয়ে বিবিধ আলোচনা ও বাস্তবিক উদাহরণ প্রদান করেন। কর্মশালা শেষে পাঁচজন শিক্ষার্থীকে শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে পুরস্কার প্রদান করা হয়।

এর আগে ভাদেশ্বর সোশ্যাল এডভান্সমেন্ট এসোসিয়েশনের সহ সভাপতি রুহেল বিন ছায়েদের পরিচালনায় কর্মাশালার উদ্বোধন করেন পূবালী ব্যাংকের পরিচালক মোস্তফা শাহরিয়ার আহমদ। এসময় তিনি বলেন, ‘দেশের ভবিষ্যৎ হাল ধরার জন্য বর্তমান শিক্ষার্থীদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে, আর এদের যোগ্য করে গড়ে তুলতে এরকম কর্মশালার গুরুত্ব অপরিসীম।’

আয়োজক বিএসএএ সাধারণ সম্পাদক কাউছার আহমেদ মুন্না জানান,’আমরা বরাবর চেয়েছি আমাদের এলাকার জন্য ভিন্ন কিছু করবো যা সত্যিকার অর্থেই ভূমিকা রাখবে শিক্ষার উন্নয়নে। এরই ধারাবাহিকতায় আমাদের এমন আয়োজন। ভবিষ্যতে এরকম আরও ভিন্ন কিছু পুরো সিলেটে ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর’।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাদেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান জিলাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসনাত ও ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তারেক জলিল। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: