সর্বশেষ আপডেট : ৩৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই বছরের শিশুর ধর্ষকের ফাঁসি

আন্তর্জাতিক ডেস্ক:: মিয়ানমারের মধ্যাঞ্চলের মান্দালয় প্রদেশে এক শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে দোষী সাব্যস্ত ধর্ষককে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। প্রদেশের পাইয়িন ওও লিউইন জেলার আদালত ওই রায় দিয়েছেন।

জেলা আদালতের মুখপাত্র দো হতেই ম্য বলেন, অভিযুক্ত যুবক শিশুটিকে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করেছে। তার ওই স্বীকারোক্তির পর আইনানুযায়ী রায় ঘোষণা করেছেন আদালত।

গত ১৩ ফেব্রুয়ারি মান্দালয় প্রদেশের মাদায়া শহরের এমওয়ে কাদোসিক গ্রামের ২ বছরের এক মেয়ে শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগে ধর্ষক কো ফিও হতেইত অং’কে (২৩) গ্রেফতার করে দেশটির পুলিশ।

ওইদিন শিশুটির বাবা-মা জ্বালানি কাঠ সংগ্রহের জন্য তাকে বাড়ি রেখে জঙ্গলে যায়। পরে বাড়িতে ফিরে শিশুটির কোনো খোঁজ না পেয়ে তল্লাশি শুরু করে। ওইদিনই গ্রামের একটি কলাবাগান থেকে শিশুটিকে অবচেতন অবস্থায় উদ্ধার করা হয়। এসময় শিশুটির প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে মারা যায় সে।

পরে ধর্ষক কো ফিওকে স্থানীয়রা আটকের পর পুলিশের কাছে সোপর্দ করেন। ধর্ষণ ও হত্যার অভিযোগে আটক ধর্ষক কো এতদিন পুলিশি জিম্মায় ছিল।

আদালতের মুখপাত্র দো হতেই ম্য বলেন, কো ফিও হতেইত যে অপরাধের সঙ্গে সংশ্লিষ্ঠ থাকার অভিযোগ স্বীকার করেছে তা অত্যন্ত নিষ্ঠুর ও অমানবিক। আদালত অপরাধ বিবেচনা করে ধর্ষককে মৃত্যদণ্ডের রায় দিয়েছেন।

তবে আগামী সাতদিনের মধ্যে ধর্ষক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ পাবেন বলে তিনি জানান। ম্য বলেন, মামলাটি জনস্বার্থ সংশ্লিষ্ট; কেননা নাবালিকা শিশুটি নিপীড়নের শিকার হয়েছে।

সূত্র : দ্য ইরাবতি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: