সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এগারো দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বসছেন আইনমন্ত্রী

নিউজ ডেস্ক:: এগারো দেশের রাষ্ট্রদূত/ হাইকমিশনার ও তাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে যারা অংশ নিবেন তাদের তালিকা প্রকাশের পর সচিবালয়ে প্রবেশের অনুমতি চেয়ে গত বৃহস্পতিবার আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের চিঠি দেয়া হয়েছে। তবে বৈঠকের আলোচ্য সূচির বিষয়ে কিছু জানা যায়নি।

কি বিষয়ে সভা বৈঠক জানতে চাইলে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক  বলেন, এ বিষয়ে কিছু জানি না।

pic

বৈঠকে জার্মানির রাষ্ট্রদূত থমাস প্রিন্স, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সজে টিরিংক উপস্থিত থাকবেন। এ ছাড়া সুইডেন রাষ্ট্রদূতের প্রতিনিধি চার্লোটা স্কেলটার, যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূতের প্রতিনিধি জুয়েল রিফম্যান, ডেনমার্ক রাষ্ট্রদূতের প্রতিনিধি মাইকেল হেমনিটি উইনথার, ফ্রান্স রাষ্ট্রদূতের প্রতিনিধি মারি অ্যানিক বুরডিন, কানাডিয়ান হাই-কমিশনারের প্রতিনিধি বিনোট প্রিফন্টেইন, যুক্তরাজ্য রাষ্ট্রদূতের প্রতিনিধি কানবার হোসেন বর, স্পেন রাষ্ট্রদূতের প্রতিনিধি অ্যালভেরো ডি সালাস জিমেঞ্জ ডি আজক্যারেট, নরওয়ে রাষ্ট্রদূতের প্রতিনিধি সিডসেল ব্লেকেন ও সুইজারল্যান্ড রাষ্ট্রদূতের প্রতিনিধি বেট কে এলসাএসার সভায় যোগ দেবেন বলে আইন মন্ত্রণালয় থেকে জানা গেছে।

উল্লেখ্য, গত শুক্রবার জার্মানির গবেষণা প্রতিষ্ঠান ‘বেরটেলসম্যান স্টিফটুং’ থেকে প্রকাশিত এক সমীক্ষা প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ এখন স্বৈরশাসনের অধীন এবং সেখানে এখন গণতন্ত্রের ন্যূনতম মানদণ্ড পর্যন্ত মানা হচ্ছে না। বিশ্বের ১২৯ দেশে গণতন্ত্র, বাজার অর্থনীতি এবং সুশাসনের অবস্থা নিয়ে প্রতিষ্ঠানটির সমীক্ষার বাংলা বাংলাদেশের অবস্থান ৮০ নম্বরে। এটি নিয়ে দেশে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: