সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে দ্বিতীয় দিনে দুই চা বাগানে দু’ঘন্টার কর্মবিরতি

কমলগঞ্জ প্রতিনিধি:: নতুন মজুরি চুক্তি সম্পাদনের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ডানকান ব্রাদার্স আলীনগর ও এর ফাঁড়ি সুনছড়া চা বাগানে শ্রমিকরা দু’ঘন্টার কর্মবিরতি পালন করেছে। বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের অধীনস্থ আলীনগর চা বাগান পঞ্চায়েত এর আয়োজনে শনিবার সকাল ৯ ঘটিকা থেকে ১১ ঘটিকা পর্যন্ত চা বাগানে শ্রমিকরা মজুরি চুক্তির দাবিতে কর্মবিরতি ও সভা করেছে।

জানা যায়, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ মালিক পক্ষের সাথে দু’বছর অন্তর নতুন মজুরি চুক্তি সম্পাদন করতে না পারায় তাদের অধীনস্থ ভ্যালী ও চা বাগান পঞ্চায়েত কমিটির মাধ্যমে আন্দোলনের কৌশল অবলম্বন করেছে। শুক্রবার শমশেরনগর ও ফাঁড়ি বাগানে তিন ঘন্টার কর্মবিরতি পালন শেষে শনিবার আলীনগর চা বাগানে দু’ঘন্টার কর্মবিরতি পালন করা হয়। আলীনগর চা বাগান পঞ্চায়েত এর আয়োজনে পঞ্চায়েত সভাপতি গনেশ পাত্রের সভাপতিত্বে কর্মবিরতি ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক রামভজন কৈরী।

এসময় কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, মনু দলই ভ্যালির সম্পাদক নিমলদাশ পাইনকা প্রমুখ নেতৃবৃন্দ শ্রমিকদের সাথে একাত্মতা পোষন কওে বক্তব্য রাখেন। তারা অবিলম্বে চা শ্রমিকদের নতুন মজুরি চুক্তি সম্পাদনের জন্য মালিক পক্ষের কাছে জোর দাবি জানান।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: