সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাপ ধরতে ধরাশায়ী ফায়ার সার্ভিস

নিউজ ডেস্ক:: বৈদ্যুতিক তারে আটকে থাকা চড়ুই, কিংবা কাদামাটিতে ডুবে যাওয়া গাভী উদ্ধার করে সুনাম কুড়ালেও সাপ ধরতে ধরাশায়ী হয়েছেন রাজশাহীর ফায়ার সার্ভিস কর্মীরা। শুক্রবার সকালে নগরীর কুমারপাড়া এলাকার একটি বাড়িতে সাপ ধরতে গিয়ে না পেরে শেষমেষ অপর এক ব্যক্তির সাহায্য নেন তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে স্থানীয় সুরজিৎ বাগচি নামের এক ব্যক্তির বাড়িতে সাপটি ঢুকে পড়ে। সকালে তার দুই মেয়ে ঘুম থেকে উঠে দেখতে পায়, বিছানার ঠিক ওপরেই ঘরের তারের সঙ্গে ঝুলছে একটি গোখরা। উপায় না পেয়ে সঙ্গে সঙ্গে তারা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে খবর দেয়।

কিন্তু প্রশিক্ষণ না থাকায় ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা সাপ উদ্ধারে শেষ পর্যন্ত ধরাশায়ী হয়। পরে সাপ বিষয়ে অভিজ্ঞ রাজশাহীর পবা উপজেলার বোরহান বিশ্বাস নামের এক ব্যক্তির সহায়তা চান তারা। শেষ পর্যন্ত এক ঘণ্টার চেষ্টায় জীবিত উদ্ধার করা হয় সাপটিকে।

রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন বলেন, কিভাবে ওই সাপটি ঘরের ভেতরে ঢুকেছে তা কেউ বলতে পারেনি।

এ বিষয়ে সুরজিৎ বাগচি বলেন, যেহেতু যেকোনো দুর্যোগে সাহায্যের জন্য মানুষ সবার আগে ফায়ার সার্ভিসকে ডাকে সুতরাং তাদের এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া জরুরি। কারণ ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে তারা নিজেরাই যেন মোকাবেলা করতে পারে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: