সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তথ্য অধিকার আইন চর্চার বিকল্প নেই’

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তথ্য অধিকার আইন চর্চার মাধ্যমে জনসচেতনতা বাড়াতে হবে। বৃহস্পতিবার নগরীর একটি হোটেলে ইউএসএইড, আইডিয়া মানুষের জন্য ফাউন্ডেশন দি কার্টার সেন্টার এর যৌথ উদ্যোগে আয়োজিত এডভান্সিং উইমেন্স রাইট অব একসেস টু ইনফরমেশন ইন বাংলাদেশ রিফ্রেসার ট্রেনিং ফর সিএসওএস অন আরটিআই এন্ড উইমেন্স শীর্ষক কর্মশালায় বক্তারা এ কথা বলেন।

আইডিয়ার প্রজেক্ট কো-অডিনেটর তামান্না আক্তারের সঞ্চালনায় কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানুষের জন্য ফাউন্ডেশন (ঢাকা) এর প্রোগ্রাম কো-অডিনেটর জিয়াউল করিম, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ শাহীন কাওসার। প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটি সিলেটের উপদেষ্টা সিনিয়র আইনজীবী এডভোকেট সৈয়দা শিরিন আক্তার, সিনিয়র আইনজীবী এডভোকেট মনির উদ্দিন আহমদ।
কর্মশালায় বক্তারা আরো বলেন, নারী পুরুষের বৈষম্য দূর করে সমতা ফিরিয়ে আনতে নারীকে তার অধিকার সম্পকে জানতে হবে। তারা অধিকার সচেতন হলেই সমাজ থেকে বৈষম্য দূর হবে। তথ্য অধিকার আইন ২০০৯ বাস্তবায়নে জনসচেতনতা সৃষ্টির জন্য সম্মিলিত প্রচেষ্টা অপরিহার্য।
কর্মশালায় তথ্য অধিকার আইনের তথ্য চাওয়ার আবেদন, তথ্য অধিকার আইনের আপিল ও নিষ্পত্তি সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় এবং এ ব্যাপারে বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরে তথ্য চাওয়ার ক্ষেত্রে সবাইকে আরো সচেষ্ট হওয়ার আহবান জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইডিয়ার সহকারী পরিচালক (ফিল্ড অপারেশন) নাজিম আহমদ, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার এম. আহমদ আলী, আইডিয়ার প্রোগ্রাম অফিসার পপি তালুকদার, আরজদ আলী স্মৃতি পাঠাগারের নির্বাহী পরিচালক সাদিকুল আলম, নবারুন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্ণিংবডির সদস্য কয়েস আহমদ মেম্বার, পূর্ব মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হান্নান মেম্বার প্রমুখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: