সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আওয়ামী লীগ ছাড়া কারো উন্নয়ন হয়নি

নিউজ ডেস্ক:: আওয়ামী লীগ ছাড়া দেশে আর কারো উন্নয়ন হয়নি বলে দাবি করেছেন বিএনপির নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরী। তিনি বলেন, ‘আজকে দেশে আওয়ামী লীগের নিরাপত্তা এমন জায়গায় যে, তাদেরকে উন্নয়নের মিছিল করতে হচ্ছে।

তিনি আরও বলেন, সড়ক-মহাসড়কের বেহাল দশা, বিদ্যুৎ, গ্যাস ও চালের মূল্য বেড়েছে কয়েক গুণ। মানুষের জীবনমান কমেছে। কর্মসংস্থান নেই। ব্যাংকের টাকা লুট হয়ে যায়, কোনো বিচার নেই। প্রশ্নফাঁস করে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। অর্থনীতি ধ্বংস করা হয়েছে। এই সরকার মানুষের মৌলিক মানবাধিকার, ভোটাধিকার কেড়ে নিয়েছে। এটা কী উন্নয়ন? কিসের উন্নয়ন হয়েছে?’

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত ‘অবরুদ্ধ গণতন্ত্র এবং বিপণ্ন আইনের শাসন : বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে সাজা এবং কারান্তরীণের প্রতিবাদে ‘জিয়া পরিষদ’ এ সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি কবির মুরাদের সভাপতিত্বে এবং জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. এসএম হাসান তালুকদার।

এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, জিয়া পরিষদের কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক ড. মো. এমতাজ হোসেন, ড. জে কিউ মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, দেওয়ান মাহফুজুর রহমান ফরহাদ, মো. সাইফুর রহমান মিহির, ড. হাসনাত আলী, ড. মজিবুর রহমান, অধ্যাপক আবুল কালাম আজাদ, ড. মোস্তফা কামাল পাশা, ড. মো. আকতারুজ্জামান, অধ্যাপক কামরুল আহসান, প্রকৌশলী মো. শরীফুজ্জামান শরিফ, শহিদুল ইসলাম শহিদ, মো. রবিউল ইসলাম, আমজাদ হোসেন মুরাদ, মো. নুরুন্নবী খান, মো. শহিদুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সমালোচনা করে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এই সরকার আবারও ক্ষমতা দখল করার জন্যই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছে। এর মাধ্যমে বাংলাদেশের মানুষের মালিকানা কেড়ে নেয়া হয়েছে। আসলে খালেদা জিয়ার সঙ্গে দেশের গণতন্ত্র, আইনের শাসন, মানুষের বাক-স্বাধীনতা, জীবনের নিরাপত্তা সবকিছুই একাকার।

মো. শাহজাহান বলেন, ক্ষমতাসীন সরকারকে হটিয়ে গণতান্ত্রিকভাবে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এই সরকার বিএনপি এবং জনগণকে ভয় পায় বলেই তারা বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: