সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই মাসের শিশুকে কোলে নিয়ে পরীক্ষা দিলেন মা

আন্তর্জাতিক ডেস্ক:: শিশুর কারণে চেয়ারে বসে পরীক্ষা দিতে পারেননি মা। মেঝেতে বসেই পরীক্ষা দিতে হয়েছে তাকে। এভাবেই দুই মাস বয়সী এক শিশুকে কোলে নিয়ে পরীক্ষা দিয়েছেন আফগানিস্তানের এক নারী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে তার পরীক্ষা দেয়ার দৃশ্য।

সিএনএন জানায়, আফগানিস্তানের ডেয়কুন্ডি প্রদেশের একটি প্রাইভেট ইউনিভার্সিটির ছাত্রী জাহান তাব। ২৫ বছর বয়সী জাহান ‘নাসিরখসরো হায়ার এডুকেশন ইন্সটিটিউটের’ সামাজিক বিজ্ঞানের ছাত্রী। সেইসঙ্গে দরিদ্র পরিবারের এই মেয়ের বিয়ে হয়েছে একজন কৃষকের সঙ্গে।media

নিজের দুই মাস বয়সী শিশুকে নিয়ে পরীক্ষা দিতে যান তিনি। পরীক্ষার সময় শিশুটি পাশেই ছিল। এক পর্যায়ে শিশুটি কান্না শুরু করলে তাকে কোলে নিয়ে মেঝেতে বসেন তিনি। তবুও পরীক্ষার খাতায় লেখা থামাননি!

ঘটনার প্রত্যক্ষদর্শী শিক্ষক ইয়াহিয়া ইরফান। তিনিই এই হৃদয়গ্রাহী ছবিটি তুলেছেন। ছবিটি শেয়ার করে সন্তানের জন্য মায়ের সংগ্রামের কথা তুলে ধরছেন। কতকিছু সামলে নারীকে এগিয়ে যেতে হয় সেটিও ব্যাখ্যা করেছেন।

তবে যখন ছবিটি ভাইরাল হলো তখন ১৫২ পয়েন্ট পেয়ে পাস করেছেন জাহান। মূলত পাস করার পরই জানা গেল কত সংগ্রাম করে পরীক্ষা দিতে হয়েছে ওই নারীকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: