সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৪ সেকেন্ড আগে
রবিবার, ২২ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে ছাত্রলীগের বিবদমান দুটি গ্রুপের সংঘর্ষে শিক্ষার্থী গুলিবিদ্ধ

শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের এস.এম আব্দুল্লাহ রনি নামের এক সাধারণ শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছে। পায়ে গুলিবিদ্ধ এই শিক্ষার্থীকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পায়ে অস্ত্রোপচার চলছিল। রনির গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় এবং বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক সংগঠন ময়মনসিংহ এসোসিয়েশনের সাবেক সভাপতি। রনি শাবির ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
ক্যাম্পাস ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিনিয়র নেতাদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। রাত ১০টার দিকে সিনিয়র নেতারা ক্যাম্পাসের বাইরে সাতকড়াতে রেস্টুরেন্টে খাওয়ার সময় কথা কাটাকাটির এক পর্যায়ে এ ঘটনা ঘটে। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় ক্যাম্পাসে পুলিশী নিরাপত্তা বাড়ানো হয়েছে।

একটি সূত্র জানায়, রাতে ক্যাম্পাসের বাইরে সাতকড়া রেস্টুরেন্টে বসে গল্প-গুজব করছিলেন শাবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তারিকুল ইসলাম। তারিক অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি সৈয়দ জুয়েম ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের নেতৃত্বে কয়েকজন কর্মী তার ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় তিনিসহ তার কর্মীরা আহত হন। তিনি এখন হাসপাতালে ভর্তি আছেন বলে জানান তারিকুল।

এ বিষয়ে শাবি ছাত্রলীগের অপর সহ-সভাপতি সৈয়দ জুয়েম বলেন, তরিকুল ইসলাম তারেক গুলি চালিয়ে সাধারণ শিক্ষার্থীকে আহত করে। এ সময় ছাত্রলীগের কর্মীরা তাকে ধাওয়া দেয়। তারিকের বিরুদ্ধে ছাত্রদলকে প্রশ্রয় দেয়াসহ নানা অভিযোগ করেন জুয়েম।

শাবির প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দীন আহমেদ জানান,মঙ্গলবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সাতকড়া রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। তিনি বলেন,দীর্ঘদিন ধরেই ছাত্রলীগের গ্রুপগুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে ওসমানী মেডিকেল কলেজের ইমার্জেন্সী মেডিকেল অফিসার জানান, আহত ছাত্রকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালের একটি ওয়ার্ডে

ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকামুক্ত আছে বলে জানান তিনি।
জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, ছাত্রলীগের বিবদমান দুটি গ্রুপের আধিপত্য বিস্তার নিয়েই এ ঘটনা ঘটেছে। তিনি বলেন, ক্যাম্পাসের বাইরে এ ঘটনা ঘটলে ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আহত এক ছাত্রকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।
ওসমানী মেডিকেল কলেজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই ফারুক আহমদ জানিয়েছেন, পায়ে গুলিবিদ্ধ অবস্থায় রনিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে আনার পর পরই তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: