সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে আদিবাসীদের বিদ্যমান সমস্যা ও উত্তরণের উপায় বিষয়ক আলোচনা সভা 

শ্রীমঙ্গল সংবাদদাতা:: “আদিবাসীদের বিদ্যমান সমস্যা ও উত্তরণের উপায় বিষয়ক এক আলোচনা সভা শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শ্রীমঙ্গল সনাক কার্যালয়ে সকাল ১১ টায় সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল এর উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

সনাক সভাপতি সৈয়দ নেসার আহমদ এর সভাপতিত্বে ও সনাক সদস্য জিডিশন প্রধান সুছিয়াং এর সঞ্চালনা উক্ত আলোচনা সভায় সক্রিয় অংশগ্রহন করেন আদিবাসী নেতা আনন্দ মোহন সিংহ, প্রদিপ কুমার সিংহ, পংকজ এ কন্দ, সুনীল কুমার মৃধা, লক্ষন মুন্ডা, সনাতন হাম্মাম, ভিমপল সিংহ , ধীরেন্দ্র সিনহা, পরিমল সিং বাড়াইক , শ্যামল দেব বর্মা, আশিষ জিও, মিনাস বেসরা মহেশ, মিন সুখের, পারবন খংকান, সাজু মারচিয়াং প্রসুখ।

বক্তারা স্বাস্থ্য, শিক্ষা ও ভূমির অধিকার সম্পর্কে বক্তব্য রাখেন। তারা বলেন এই অঞ্চলে আদিবাসীদের জন্য একটি ভূমি কমিশন, একটি একাডেমী, একটি বিশ^বিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার জন্য টিআইবি’র মাধ্যমে সরকারের কাছে প্রস্তাব করেন।

সভায় স্থানীয় পর্যায় থেকে শুরু করে পার্লামেন্ট পর্যন্ত আদিবাসীদের পক্ষ থেকে একজন জনপ্রতিনিধি নির্বাচন করার প্রস্তাব করা হয়। আলোচনায় সহমত পোষণ করে বক্তব্য রাখেন স্বজন সদস্য এস.এ. হামিদ, শাহ আরিফ আলী নাসিম এবং ইয়েস এর পক্ষ থেকে ইয়েস সহ-দলনেতাপ্রদীপ গোস্বামী। সভায় আরও উপস্থিত ছিলেন স্বজন,টিআইবি’র কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ এবং ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ সদস্যবৃন্দ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: