সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসছে মিজানের ‘বীরাঙ্গনা’

বিনোদন ডেস্ক:: দেশকে স্বাধীন করতে গিয়ে অনেক মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। দেশের জন্য এসব সম্ভ্রম হারানো মা-বোনদের সর্বোচ্চ সম্মান দিয়ে ‘বীরাঙ্গনা’ উপাধি দিয়েছে রাষ্ট্র। সেই বীরাঙ্গনাদের নিয়েই ‘বীরাঙ্গনা’ শিরোনামের একটি গান গেয়েছেন ওয়ারফেজ ব্যান্ডের সাবেক ভোকাল কণ্ঠশিল্পী মিজান। বৃহস্পতিবার (২২ মার্চ) ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) এর ইউটিউব চ্যানেলে প্রকাশ হতে যাচ্ছে গানটির ভিডিও ।

মিজান জানান, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বলিদ্বারা গ্রামের টেপরি রানী একজন বীরাঙ্গনা। ১৯৭১ সালে পাক বাহিনী ও রাজাকার দ্বারা অমানুষিক নির্যাতনের স্বীকার হয়েছেন তিনি। সেই টেপরি রানীকে নিয়ে ‘বীরাঙ্গনা’ শিরোনামের গানটি লিখেছেন দেওয়ান লালন আহমেদ, সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজিব হোসাইন। বীরাঙ্গনা গানটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈয়দ তানভীর আহমেদ।

পেশায় বাংলাদেশ পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ‘বীরাঙ্গনা’ গানটির গীতিকার দেওয়ান লালল আহমেদ বলেন,‘আমি হৃদয়ে ধারণ করি আমাদের মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে। আমাদের নতুন প্রজন্ম এই বিষয়গুলোকে যাতে তাদের মনে, মননে ও মগজে ধারণ করে সেটি মাথায় রেখেই আমার এই প্রয়াস।’

গানটি আরও পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট এবং জিপি মিউজিকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: