সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উড্ডয়নের ১৮ মিনিট পরই ঢাকায় বিমানের জরুরি অবতরণ

নিউজ ডেস্ক:: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশে উড্ডয়নের ১৮ মিনিটের মধ্যে আবারও ঢাকায় জরুরি অবতরণ করতে হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজকে।

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। ড্যাশ-৮ মডেলের বিজি-৪৯৩ উড়োজাহাজটির দুপুর ১২টায় উড্ডয়নের কথা ছিল। তবে উড়োজাহাজটি দুপুর ১২টা ২৮ মিনিটে উড্ডয়ন করে।

যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়নের ১৮ মিনিটের মধ্যে অর্থাৎ দুপুর ১২টা ৪৬ মিনিটে যাত্রীদের প্রাণ রক্ষা করে ঢাকায় জরুরি অবতরণ করে উড়োজাহাজটি।

তবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তথ্য কেন্দ্র থেকে একজন অপারেটর বলেন, ‘উড্ডয়নের ১৮ মিনিট পর ফ্লাইটটি ১২টা ৪৬ মিনিটে ফিরে আসে। এটি জরুরি অবতরণ কি-না এ বিষয়ে আমরা বলতে পারছি না।’

নাম প্রকাশে অনিচ্ছুক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এক কর্মকর্তা বলেন, ইঞ্জিনে ‘প্রেসারজনিত সমস্যার’ কারণে ফ্লাইটটি ঢাকায় ফেরত আনেন পাইলট।

গত সপ্তাহেই ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি উড়োজাহাজ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করতে গিয়ে বিধ্বস্ত হয়। এতে প্রাণ গেছে ৫১ যাত্রীর। পুড়ে অঙ্গার হয়ে যাওয়ার কারণে নিহতদের কয়েকজনের মরদেহ এখনও শনাক্ত করা যায়নি। যাদের মরদেহ শনাক্ত করা গেছে সোমবার বিমান বাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে তাদের মরদেহ দেশে ফিরিয়ে আনা হয়েছে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: