সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৩১ সেকেন্ড আগে
রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডা. এ রসুল সাইক্লোন শিক্ষাবৃত্তি প্রদান

চুনারুঘাট সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. হারুন মিয়া বলেছেন, সত্যিকার শিক্ষা অর্জন করে আলোকিত মানুষ হওয়ার প্রাণান্তকর প্রচেষ্টা চালাতে হবে। মন্ষ্যুত্ববোধ জাগ্রত করার মাধ্যমে দেশ ও জাতির উন্নয়নের জন্য স্বপ্ন দেখতে হবে। ডা. এ রসুল সাইক্লোন শিক্ষা বৃত্তি প্রকল্প দীর্ঘ ২৭ বছর ধরে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে অবদান রাখছে, যা প্রশংসার দাবিদার।

ডা. এ রসুল সাইক্লোন শিক্ষাবৃত্তি প্রকল্প-এর উদ্যোগে হবিগঞ্জের বানিয়াচং-এর ইকরাম নন্দপাড়া উচ্চ বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৮- এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রকল্পের চেয়ারম্যান গবেষক-কবি তাবেদার রসুল বকুলের সভাপতিত্বে গত সোমবার ইকরাম নন্দপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকল্পের ভাইস চেয়ারম্যান লেখক সংগঠক সেলিম আউয়াল, হবিগঞ্জ, বানিয়াচং-এর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কাউসার শোকরানা, সুজাতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, সমাজসেবী আলহাজ্ব আতাউর রহমান, বাংলাদেশ শিক্ষক সমিতি,বানিয়াচং, হবিগঞ্জ-এর সভাপতি গোলাম আকবর চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তজম্মুল হক চৌধুরী, আল ইসলাহ-এর সম্পাদক এডভোকেট আবদুল মুকিত অপি, কবি ইছমত হানিফা চৌধুরী।

ইকরাম নন্দপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব মানিকের পরিচালনা ও স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট, হবিগঞ্জ, বানিয়াচং-এর সম্পাদক আবু তাহের, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি মাসুদ আহমদ, সমাজসেবী সাদিকুর রহমান সাদিক, শিক্ষানুরাগী আব্দুল খালিক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. সামছুদ্দিন এবং গীতা পাঠ করেন জগন্নাথ গোস্বামী। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ইকরাম নন্দপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মরহুম জানে আলমের আত্মার মাগফিরাত কামনা করেন। এছাড়া সমাজসেবায় বিশেষ অবদানের জন্য আলহাজ্ব আতাউর রহমানকে ডা. এ রসুল সাইক্লোন শিক্ষাবৃত্তি প্রকল্পের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। উল্লেখ্য, ডা. এ রসুল সাইক্লোন শিক্ষা বৃত্তি প্রকল্প ২৭ বছর থেকে হবিগঞ্জসহ সিলেটের প্রায় ১১টি বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায়, হবিগঞ্জের ১০ টি উচ্চ বিদ্যালয়ের ১০৬ জনসহ সর্বমোট ১১৮ শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করা হয়।
বিশেষ অতিথির বক্তব্যে লেখক সংগঠক সেলিম আউয়াল বলেন, শিক্ষার্থীদের নিজেদেরকে ছোট ভাবলে হবে না, বড় মানুষ হওয়ার প্রেরণায় উজ্জ্বীবিত হয়ে দেশকে সোনার বাংলা গঠনে ভূমিকা রাখতে হবে।
এডভোকেট আব্দুল মুকিত অপি বলেন, জীবনে সত্যিকার মানুষ হওয়ার লক্ষ্য থাকতে হবে। ভালো মানুষ হলেই সমাজ সুন্দর হবে।
বানিয়াচং হবিগঞ্জের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কাউছার শোকরানা বলেন, সমাজে ভালো অবস্থান সৃষ্টি করে, নেতৃত্বের যোগ্যতা অর্জনের মাধ্যমে দেশ সেবায় অবদান রাখতে হবে।
আলহাজ্ব আতাউর রহমান বলেন, শিক্ষার্থীদেরকে উৎসাহ ও উদ্দীপনা দিতে ডা. এ রসুল সাইক্লোন শিক্ষাবৃত্তি প্রকল্প যে কাজ করে আসছে, তা সত্যিই প্রশংসনীয়।
সভাপতির বক্তব্যে প্রকল্পের চেয়ারম্যান তাবেদার রসুল বকুল বলেন, শিক্ষার্থীরা সত্যিকার মানুষ হওয়ার শিক্ষা অর্জন করলেই এই বৃত্তি প্রদান সার্থক হবে। দেশ ও সমাজের জন্য শিক্ষার্থীরা কাজ করলেই শিক্ষার পরিপূর্ণ বাস্তবায়ন হবে। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: