সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

কানাইঘাট সংবাদদাতা ::
মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যত এ পতিপাদ্যকে সামনে রেখে সিলেটের কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ে মাঠে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-১৮ এর উদ্বোধন করা হয়েছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় গতকাল সোমবার সকাল ১১টায় এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা। সহকারী (ভূমি) কর্মকর্তা লুসিকান্ত হাজং এর পরিচালনায় উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, কানাইঘাট কলেজের সহকারী অধ্যাপক মঈনুল হক চৌধুরী, রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী ও সুধীজনদের উপস্থিতিতে মেলা উদ্বোধন পরবর্তী বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনকারী ষ্টলগুলি ঘুরে দেখেন তানিয়া সুলতানা সহ অতিথিবৃন্দ। নেতৃবৃন্দ শিক্ষার্থীদের প্রযুক্তি ও বিজ্ঞান নির্ভর জ্ঞান অর্জনের অপর গুরুত্ব দিয়ে বলেন, প্রযুক্তি ও বিজ্ঞানের বিকাশ মানুষকে আলোকিত করে। বিজ্ঞান নির্ভর শিক্ষা অর্জন করে আগামীতে দক্ষ মানব সম্পদে পরিনত হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: