সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিজয়ী ভাষণে যা বললেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক:: ৭৬ শতাংশেরও বেশি ভোট পেয়ে ফের ছয় বছরের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ভ্লাদিমির পুতিন। রবিবার দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এর ফলে তিনি প্রায় ২৫ বছর ক্ষমতায় থাকবেন। গত ১৮ বছর ধরে তিনি ক্ষমতায় আছেন। ভোটারদের অনেকেই বলছেন, বাইরের শত্রু ভাবাপন্ন দেশ থেকে রাশিয়াকে রক্ষায় সক্ষম ৬৫ বছর বয়সী পুতিনই।
নির্বাচনে পুনরায় জয়লাভের পর মস্কোতে আয়োজিত ক্রিমিয়া একত্রীকরণ বর্ষপূর্তি র‌্যালিতে বিজয়ী ভাষণ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সংক্ষিপ্ত এ ভাষণে তিনি বলেন, ‘রাশিয়ার মানুষের জন্য আমি কাজ করেছি। সেই জন্য ভোটও পেয়েছি।’ তিনি আরো বলেন, ‘বিগত বছরগুলোর জটিল পরিস্থিতিতে আমার কাজের ফলাফল এটি। এই বিশ্বাস এবং আশাতেই দায়িত্বশীলভাবে ভবিষ্যতের কাজ চালিয়ে যেতে হবে আমাদের। আমাদের এই ঐক্যকে রক্ষা করতে হবে।’
তবে পুতিন বিরোধী রুশরা অভিযোগ করেন, অনেককেই ভোট দিতে বাধ্য করা হয়েছে। ভোট পড়ার হার যাতে কম না হয় এবং বিতর্ক সৃষ্টি না করতে পারে সেজন্যই এই কৌশল নিয়েছে সরকার। বিজয়ী ভাষণে সেসব বিরোধী রুশদের দিকে ইঙ্গিত করে পুতিন বলেন, ‘আমার পক্ষের মানুষ যারা বিরোধীদের ভোট দিয়েছেন তাদের উদ্দেশ্যে বলছি- এগিয়ে যাওয়ার জন্য আমাদের একতার প্রয়োজন।’ আল জাজিরা, ডয়েচে ভেলে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: