সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে ফসল রক্ষা বেড়িবাধের ৪ প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি, কৃষককূলে উত্তেজনা

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে নলুয়ার হাওর ফসল রক্ষা বেড়িবাধের ৪ প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি। এ নিয়ে স্থানীয় কৃষককূলে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। জানাগেছে, এবার ৯২ টি পিআইসি কমিটির মাধ্যমে জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওরের ৫২ কিলোমিটার বেড়িবাধে মাটি কাটার কাজ চলছে। এর মধ্যে বেশিরভাগ প্রকল্পের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। তবে দুই দফা মেয়াদ শেষ হলেও এখন পর্যন্ত ৪ টি প্রকল্পের কাজ শুরু না হওয়ায় স্থানীয় কৃষককূলে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বেরী গ্রাম এলাকায় চেয়ারম্যান আরশ মিয়ার ভাগ্নে পিআইসি কমিটির সভাপতি মিলন মিয়া, চেয়ারম্যানের ভাতিজা পিআইসি কমিটির সভাপতি রইছ উদ্দিন, ইউপি সদস্য পিআইসি কমিটির সভাপতি ঠাকন মিয়া ও পিআইসি কমিটির সভাপতি মিজানুর রহমানের প্রকল্পে কাজ শুরু হয়নি। এদিকে-১৯ মার্চ সোমবার দ্রুত কাজ করার দাবিতে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্থানীয় বেরী গ্রামের কৃষক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে প্রায় অর্ধ শতাধিক কৃষক সমবেত হয়ে গণ-স্বাক্ষরিত একটি অভিযোগ দায়ের করেন। এতে উল্লেখ করা হয়, এসব প্রকল্পে কাজ না করে বরাদ্দকৃত টাকা আত্মসাতের চেষ্টা চলছে। এছাড়া আরেক পিআইসি কমিটির সভাপতি জুয়েল মেম্বার নামমাত্র কাজ করিয়ে টাকা আত্মসাত করার চেষ্টা করছেন।

এ ব্যাপারে পিআইসি কমিটির সভাপতিদের পক্ষে চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া বলেন, বাধের পাশের জমি থেকে মাটি উঠাতে দিচ্ছেন না মালিকরা। যে কারণে এসব প্রকল্পে কাজ শুরু করা যায়নি। তবে আরো ৪ হাজার ফুট দুর থেকে গুড়িয়ে মাটির আনার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন, এখানে স্থানীরা দুইভাগে বিভক্ত হয়ে পড়েছেন। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, এক পক্ষ বাধের পাশ থেকে মাটি উঠাতে দিলেও আরেক পক্ষ বাধা দিয়ে উল্টো আন্দোলন করছে। এসব কারণে কাজ হয়নি। তবে দ্রুত কাজ করার চেষ্টা চলছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: