সর্বশেষ আপডেট : ৫৩ মিনিট ৬ সেকেন্ড আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৃত্যুর আগে থামব না: সৌদি ক্রাউন প্রিন্স

আন্তর্জাতিক ডেস্ক::
সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেছেন, ‘শুধুমাত্র মৃত্যুই আমাকে শাসন কাজ থেকে দূরে সরাতে পারে।’ যুক্তরাষ্ট্রে প্রথম রাষ্ট্রীয় সফরকালে এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

রোববার স্থানীয় সময় সন্ধ্যার দিকে প্রচারিত এক সাক্ষাৎকারে মোহাম্মদ বিন সালমান বলেন, ‘মানুষের আয়ু কতদিন তা একমাত্র উপরওয়ালাই ভালো জানেন। কারো আয়ু ৫০ বছর হবে কি না তাও তিনিই জানেন। কিন্তু সব কিছু স্বাভাবিক থাকলে সেরকমটাই আশা করি আমি।’

মার্কিন গণমাধ্যম সিবিএসের এক প্রশ্নের জবাবে তিনি জানান, মৃত্যুই কেবল তাকে থামাতে পারে।

দুর্নীতির অভিযোগে সৌদি রাজপরিবারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ সদস্যকে রিয়াদের বিলাসবহুল হোটেলে বন্দি রাখার পর, বিশ্বজুড়ে আলোচনায় উঠে আসে ক্রাউন প্রিন্সের নাম। ওই ঘটনার কয়েক মাস পরেই বিশেষ এই সাক্ষাৎকারে এসব কথা বলেন মোহাম্মদ।

তবে মোহাম্মদের সেই ভূমিকাকে খুব বেশি ভাল চোখে দেখেনি মানবাধিকার সংগঠনগুলো। তাদের মতে, অবৈধ জুলুমবাজি এবং আইনের শাসনের প্রতি বিদ্রুপ করেছেন তিনি।

রোববার প্রচারিত সাক্ষাৎকারে সালমান আরও বলেন, দুর্নীতিবিরোধী অভিযানের মাধ্যমে একশ’ বিলিয়ন ডলার অর্থ উদ্ধার করা হয়েছে। তার মতে, ‘সেসময়ের পদক্ষেপগুলো সৌদি আরবের জন্য অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছিল।’

প্রসঙ্গত, প্রথমবারের মতো রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। মঙ্গলবার তিনি বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: