সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাওর অঞ্চলের জনগনের জীবনমান উন্নয়নে সরকার আন্তরিক – এম এ মান্নান

দক্ষিণ সুনামগঞ্জ সংবাদদাতা:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, হাওর অঞ্চলের জনগনের জীবনমান উন্নয়নে সরকার আন্তরিক। সুনামগঞ্জ জেলা হাওর বেষ্টিত হওয়ায় সরকারের নজর এদিকে বেশি। বিগত দিনে অকাল বন্যায় হাওর পাড়ের মানুষের হাহাকার জননেন্ত্রী শেখ হাসিনা নিজের চোখে দেখে সারা বছর একটি মানুষকেও না খাইতে থাকতে দেননি। তাঁর নেতৃত্বে প্রত্যেক ঘরে বিনামূল্যে চাউল নগদ অর্থ ও কৃষি মৌসুমে সার পৌঁছেছে। এবছর বেরিবাঁধ টেকসই ও মানসম্মত করার জন্য প্রায় ২ শত কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে সুনামগঞ্জের হাওর বাসীর ফসল রক্ষার জন্য। পিকেএসএফ দেশের পল্লী কর্ম এলাকার মানুষের জন্য ভাল কাজ করছে,তবে সমন্বিতভাবে হাওর এলাকার প্রতিটি কাজে জবাবদিহিতা ও স্বচ্ছতা বাড়ানো প্রয়োজন। বাংলাদেশের বিস্তীর্ণ এলাকাজুড়ে অবস্থিত হাওর অঞ্চলে টেকসই উন্নয়ন বহুমুখী চ্যালেঞ্জের সম্মুখীন,হাওর অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারার সাথে সম্পৃক্ত করার কর্মকৌশল প্রণয়নের লক্ষ্যে পিকেএসএফ এর আয়োজনে দিনব্যাপী হাওর সম্মেলনে উপরোক্ত কথাগুলো বলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী।

রবিবার সকাল ১০ টায় সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ এফআইবিডিবি হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে পিকেএসএফের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সুনামগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য ড.জয়াসেন গুপ্তা,সুনামগঞ্জ মৌলভী বাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামছুন নাহার বেগম শাহানা রব্বানী,পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুল করিম,অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মো: সাবিরুল ইসলাম।

সম্মেলনের প্রথম সেশনে হাওরে সরকারি ও বেসরকারি উদ্যোগ সমূহের ওপর দুইটি উপস্থাপনা প্রদান করা হয়। হাওরে বসবাসরত জনগোষ্ঠীর টেকসই উন্নয়ন: বেসরকারি উদ্যোগ বিষয়ে উপস্থাপনা প্রদান করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ড. মো: জসীম উদ্দিন,পিকেএসএফ এবং হাওরের টেকসই উন্নয়ন সরকারি উদ্যোগ শীর্ষক উপস্থাপনা প্রদান করেন বাংলাদেশ হাওর ও জলাভ’মি উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (জলাভ’মি) ড. রুহুল আমিন। পরে দুপুর আড়াই টায় দিনের ২য় অধিবেশনে সরকারি ও বেসরকারি সম্বনিত উদ্যোগের মাধ্যমে হাওরে বসবাসরত জনগোষ্ঠীর টেকসই উন্নয়ন: চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক কারিগরি সেশন অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: