সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবারও বৈশাখে সুখবর পাচ্ছেন না বেসরকারি শিক্ষকরা

শিক্ষাঙ্গন ডেস্ক::
দীর্ঘ দিন ধরে সরকারের কাছে বৈশাখী ভাতা দাবি করে আসছেন বেসরকারি শিক্ষকরা। কিন্তু এবারও তাদের কোনও সুখবর দিতে পারছে না শিক্ষা মন্ত্রণালয়। কারণ বাজেটে বরাদ্দ না থাকায় তা দেয়া সম্ভব হচ্ছে না। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন জানান, বৈশাখী ভাতা ও পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট নিয়ে আমরা সবার সঙ্গে অনেকবার বৈঠক করেছি। ইতিবাচক সবাই। তবে বাজেটে বরাদ্দের ওপর এর বাস্তবায়ন নির্ভর করবে। শিক্ষা মন্ত্রণালয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বাজেটের বাইরে তো টাকা দেয়া সম্ভব নয়।

স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর জানান, বারবার দাবি করলেও এ বিষয়ে উদ্যোগ নেয়নি মন্ত্রণালয়। এ কারণে ২০১৬ সাল থেকে আন্দোলনে নামেন শিক্ষকরা। এমনকি ২০১৭ সালেও বৈশাখী ভাতা দেয়া হয়নি।

২০১৫ সালে অষ্টম জাতীয় বেতন স্কেল কার্যকর করে সরকার। ওই বেতন স্কেল কার্যকরের পর থেকে সরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষকরা ইনক্রিমেন্ট সুবিধা পাচ্ছেন। কিন্তু বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকরা বৈশাখী ভাতা ও পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন না।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: