সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে গেলে পরা যাবে না বিকিনি!

আন্তর্জাতিক ডেস্ক:: পর্যটকদের ওপর কড়াকড়ি আরোপ ভারতে নতুন কিছু না। কিছুদিন আগেই গোয়ার সংস্কৃতি নিয়ে পর্যটকদের কটাক্ষ করেছিলেন গোয়ার এক মন্ত্রী। এবার বিদেশি পর্যটকদের পোশাকবিধি তৈরি করে দিলেন দেশটির কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী কে জে আলফান্সো।

পর্যটকদের জন্য ‘কোড অব কনডাক্ট’ তৈরি করে দিলেন তিনি। তার দাবি, পর্যটকরা যেখানে যাচ্ছেন সেখানকার সংস্কৃতি মেনেই পোশাক পরতে হবে। দেশীয় পর্যটকদের উদ্দেশেও একই নির্দেশনা দেন এই মন্ত্রী। একইসঙ্গে বিকিনি কালচারের প্রতিবাদ করেন তিনি। তার দাবি, ভারতে মানুষ আশা করে না যে কেউ টু-পিস পরে ঘুরে বেড়াবে।

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এই মন্তব্য করেন তিনি। আলফান্সো বলেন, বিদেশে অনেকেই রাস্তায় বিকিনি পরে ঘুরে বেড়ায়। কিন্তু ভারতে এলে সাধারণ মানুষ আশা করেন না যে তারা বিকিনি পরে ঘুরবেন। যে কোনো দেশে গেলে সেখানকার সংস্কৃতি মেনেই পোশাক পরা উচিত।

প্রত্যেক পর্যটকের স্থানীয় সংস্কৃতিকে সম্মান করা উচিৎ বলে মনে করেন তিনি। আলফান্সো আরও বলেন, ‘ল্যাটিন আমেরিকায় মানুষ বিকিনি পরে। সেখানে সেটা ঠিকই আছে। আমার তাতে কোনো সমস্যা নেই। বলছি না যে ভারতে এসে শাড়ি পরতে হবে। এমন পোশাক পরুন যেটা মানানসই।’

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: