সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রি বীমায় রিকশাচালক পাবেন এক লাখ টাকা

নিউজ ডেস্ক:: রিকশাচালকদের দুর্ঘটনা পরবর্তী আর্থিক ক্ষতিপূরণ নিশ্চিত করতে বিনামূল্যে বীমার করার উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

রোববার রাজধানীর মতিঝিলে আইডিআরএ কার্যালয়ে ইন্স্যুরেন্স রিপোর্টার্স ফোরামের (আইআরএফ) সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী।

আইডিআরএ চেয়ারম্যান বলেন, বীমা সেবা সম্পর্কে সব পেশার মানুষকে ধারণা দিতে আইডিআর-এর নিজস্ব অর্থায়নে রিকশাচালকদের বীমার আনার উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, আইডিআর-এর কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের টাকা দিয়ে রিকশাচালকদের এ বীমা করানো হবে। প্রাথমিকভাবে রাজধানীর বিভিন্ন এলাকার এক হাজার রিকশাচালকের জন্য বীমা করা হবে। এতে চালকদের কোনো টাকা বা প্রিমিয়াম পরিশোধ করতে হবে না।

এ বীমার আওতায় রিকশাচালক দুর্ঘটনায় চোখ, হাত, পা-সহ শরীরের কোনো অঙ্গের ক্ষতি কিংবা প্রাণহানি হলে গ্রাহক পাবেন সর্বোচ্চ এক লাখ টাকা।

আগামী ২৬ মার্চ রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে রিকশাচালকদের জন্য ফ্রি বীমার এ কার্যক্রম শুরু হবে। যার সার্বিক সহযোগিতা করবে গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি।

আইডিআর-এর সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, বীমার গুরুত্ব ও মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোই এ উদ্যোগের প্রধান লক্ষ্য। এতে করে রিকশাসহ অন্যান্য যানবাহনের চালকরা বীমা করতে উৎসাহিত হবেন।

এছাড়া শুধু চালকরা নয় নিজের নিরাপত্তার জন্য ৭৫ টাকা প্রিমিয়ামে এ বীমা করতে পারবেন যে কোনো ব্যক্তি। এক বছর মেয়াদি মাত্র ৭৫ টাকা দিয়ে এ বীমা করলে ক্ষতিপূরণ বাবদ সর্বোচ্চ এক লাখ টাকা পাবেন গ্রাহক।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আইডিআরএ কর্মকর্তা গোকুল চাঁদ দাস, বোরহান উদ্দিন আহমেদ, আইআরএফ সভাপতি গোলাম সামদানী, সাধারণ সম্পাদক গাজী আনোয়ারুল হক, সহ-সভাপতি গোলাম মওলা, যুগ্ম-সাধারণ সম্পাদক এম এম মাসুদ, অর্থ-সম্পাদক রহিম শেখ, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহফুজুল ইসলাম, নয়াদিগন্তের বিশেষ প্রতিবেদক আশরাফুল ইসলাম, যুগান্তরের সিনিয়র রিপোর্টার মনির হোসেন, আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার আবু আলী প্রমুখ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: