সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ব্যাংকের এমডি-সিইওদের বেতনের লাগাম টানা দরকার’

নিউজ ডেস্ক:: বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেছেন, বিভিন্ন ব্যাংকের নির্বাহী, এমডি, সিইওদের বেতন প্রধানমন্ত্রীর চেয়েও বেশি। এ বেতনের লাগাম টেনে ধরা দরকার। তারা প্রতি মাসে ১৫ থেকে ২০ লাখ টাকা বেতন পান। যেখানে আমাদের প্রধানমন্ত্রীর বেতন ২ লাখ টাকা।

রোববার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রাক-বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন। আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে বিভিন্ন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সভাপতিরা তাদের বক্তব্য তুলে ধরেন।

হাছান মাহমুদ বলেন, ব্যাংকের একজন এক্সিকিউটিভ, এমডি, সিইও-এর বেতন ১৫ থেকে ২০ লাখ টাকা। এটার লাগাম টেনে ধরা দরকার। যেখানে প্রধাণমন্ত্রীর বেতন দুই লক্ষ টাকা। এটা হতে পারে না। কারণ, ব্যাংকের টাকা জনগনের টাকা।

হাছান মাহমুদ উপজেলা পর্যায়ের সেরা ট্যাক্স দাতাদের পুরস্কার দেয়ার আবেদন জানান। তিনি বলেন, এতে করে উপজেলা পর্যায়ে ট্যাক্সদাতা বাড়বে।

হাছান মাহমুদ বলেন, আমরা এখনও গাড়ি আমদানি করি। কিন্তু আমাদের অনেক প্রতিষ্ঠান গাড়ি বানাতে আগ্রহী। তাদের ট্যাক্স সুবিধাসহ প্রয়োজনীয় সুবিধা দেয়া প্রয়োজন। এতে করে আমাদের অনেক টাকা সাশ্রয় হবে।

বিদেশি মোবাইল কোম্পানির লাগাম টেনে ধরার কথা জানিয়ে তিনি বলেন, তারা বিদেশে সব লাভের টাকা নিয়ে যাচ্ছে। সব যেন নিয়ে যেতে না পারে সে বিষয়ে নজরদারী করা উচিৎ। তাদের এখন ব্যয় উঠে গেছে। এখন তারা লাভ করছে। মোবাইল কোম্পানির শেয়ার কিছু অংশ যেন দেশি বেসরকারি কোম্পানি কিনতে পারে সে ব্যবস্থা করা প্রয়োজন।

২০১৮-১৯ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করা হবে ১ জুন। বাজেটের আকার এখনো ঠিক হয়নি তবে অর্থমন্ত্রী সম্প্রতি প্রাক-বাজেট আলোচনায় জানিয়েছেন বাজেটের আকার ৪ লাখ ৭০ হাজার কোটি টাকার মতো হবে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: