সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৯ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অপ্রতিরোধ্য গতীতে এগিয়ে চলেছে বাংলাদেশ : সংস্কৃতি মন্ত্রী

প্রবাস ডেস্ক:: সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন ‘অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। স্বাধীনতার এ মাসেই বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হচ্ছে’।

গত শুক্রবার (১৬ মার্চ) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ডিনার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ওয়েষ্ট পাম বিচের রামাদা হোটেল বলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সম্মেলনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ এমরান, উপদেষ্টা এম রহমান জহির, আরিফ আহমদ আশরাফ, আবদুল ওয়াহেদ মাহফুজ, চেয়ারম্যান মাজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক তামান্না আশরাফ ও ফোবানা এক্সিকিউটিভ কমিটির প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কনভেনার গোলাম মোস্তফা। বক্তব্য রাখেন ঢাকা হোমের বেলায়েত হোসেন, এনটিভি প্রতিনিধি আবীর আলমগীরসহ আরও অনেকে।

ASADUZZAMAN_NOOR

মন্ত্রী বলেন, আমাদের অনেক সমস্যা আছে। সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতি, রাজনৈতিক মতভেদ অনেক কিছুই আমাদের সমাজে রয়েছে। কিন্তু তারপরও ১৬ কোটি বাংলাদেশির পরিশ্রমে দেশ এগিয়ে চলছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় ফ্লোরিডার ওয়েষ্ট পামবিচ শহরের সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ডস এক্সপো সেন্টারে শুরু হচ্ছে এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসর। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা আয়োজিত দু’দিনব্যাপী এ অনুষ্ঠান আজ (রোববার) শেষ হচ্ছে।

ASADUZZAMAN_NOOR

অনুষ্ঠানে বাংলাদেশ, চীন, জাপান, কোরিয়া, ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশের প্রতিনিধিরা নিজেদের তৈরি জিনিষপত্রের দোকানসহ খাদ্য এবং সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নিয়েছেন।

বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মমতাজ এবং নৃত্যশিল্পী মৌ এই ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় তারা আসতে পারেননি বলে জানিয়েছেন আয়োজকরা। তবে ইন্ডিয়ান আইডল শিল্পীসহ স্থানীয় শিল্পীদের জমজমাট পরিবেশনা রয়েছে। অনুষ্ঠানে প্রতিদিনের জন্য টিকেটের মূল্য ধরা হয়েছে ১২ মার্কিন ডলার।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: