সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিকল্পনা কমিশনের দুই কর্মকর্তা মরদেহও শনাক্ত হয়নি

নিউজ ডেস্ক:: নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস বাংলার বিমানে পরিকল্পনা কমিশনের দুই নারী কর্মকর্তার মরদেহ এখনও শনাক্ত হয়নি। ডিএনএ পরীক্ষা শেষ হলে আজ-কালের মধ্যে তাদের মরদেহ শনাক্ত করা সম্ভব হবে বলে জানিয়েছেন কমিশনের কর্মকর্তারা।

কমিশন সংশ্লিষ্টরা জানান, বিমান দুর্ঘটনার পর কমিশনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে নেপাল পাঠানো হয়েছে। এছাড়া নিহত দুই কর্মকর্তার স্বামীও সেখানে গেছেন। কমিশনের পক্ষ থেকেও এ বিষয়ে খোঁজ-খবর রাখা হচ্ছে।

ওই দুই কর্মকর্তার মধ্যে একজন উম্মে সালমা। তিনি সাধারণ অর্থনীতি বিভাগের রাজস্ব ও মুদ্রানীতি অনুবিভাগে সিনিয়র সহকারী প্রধান এবং অপরজন নাজিয়া আফরিন চৌধুরী আন্তর্জাতিক অর্থনীতি অনুবিভাগে সিনিয়র সহকারী প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

‘রিজিওনাল সিমফজিয়াম অন ইকোসিস্টেম সার্ভিসেস অ্যান্ড পোভার্টি অ্যালেভিয়েশন ইন সাউথ এশিয়া’ শীর্ষক এক আন্তর্জাতিক
সেমিনারে অংশ নিতে তারা নেপাল গিয়েছিলেন।

এ বিষয়ে সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদস্য ড. শামসুল আলম বলেন, আমরা তাদের মরদেহ দেশে আনার বিষয়ে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছি। সব সময় নেপাল দূতাবাসসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। কমিশনের একজন ঊর্ধ্বতন
কর্মকর্তাকে মরদেহ শনাক্তের জন্য পাঠানো হয়েছে। এর বাইরে তাদের পরিবারের সদস্যরাও সেখানে রয়েছেন।

তিনি আরও বলেন, মরদেহ এখনো শনাক্ত করা যায়নি। ডিএনএ স্টেস্ট সম্পন্ন হলে আজ-কালের মধ্যে মরদেহ শনাক্তকরণ শেষ হবে। আশা করছি, এরপর দ্রুতই তাদের মরদেহ দেশে আনা যাবে।

তাদের সস্পর্কে সহকর্মী সহকারী প্রধান শেখ মইনুল ইসলাম মঈন বলেন, ওনারা (উম্মে সালমা ও নাজিয়া আফরিন চৌধুরী) দু’জনই ছিলেন মাটির মানুষ। দু’জনই ছিলেন ধার্মিক ও সৎ। কাজের প্রতি ছিলেন নিষ্ঠাবান। সব সময় কো-অপারেটিভ করতেন তারা।

এদিকে নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস বাংলার বিমানে পরিকল্পনা কমিশনের দুই নারী কর্মকর্তার মরদেহসহ মোট ৯ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। কাঠমান্ডুর ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, যাদের মরদেহ এখনও শনাক্ত হয়নি তাদের পরিবারের কাছ থেকে নমুনা সংগ্রহ করে ডিএন টেস্ট করা হবে। টেস্টের ফলাফল আসতে আরও ৩ সপ্তাহ লাগতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: