সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৮ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাবি ছাত্রলীগ সভাপতির ফেসবুক পোস্টে বঙ্গবন্ধুর নামের বানান ভুল

শিক্ষাঙ্গন ডেস্ক::
ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানান ভুলের পর এবার ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসানের ফেসবুক পোস্টে বঙ্গবন্ধুর নামের বানান ভুল লেখা হয়েছে।

শনিবার বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই কান্ডারী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই সভাকে নিয়ে ওই পোস্ট দেন। এতে তিনি একটি ছবি সংযুক্ত করে লেখেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হল।’

প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুর নামের বানান ‘শেখ মুজিবুর রহমান।’ আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই হলটির নাম ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’।

এর আগে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাবির মুহসীন হলের এক বিজ্ঞপ্তিতে হল কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর নামের বানান ও জন্মবার্ষিকীতে একই ভুল করে।

বিষয়টি অবহিত করা হলে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান বলেন, লিখতে যেয়ে সফটওয়্যারের কারণে ভুল হয়েছে। বঙ্গবন্ধুর নাম, আদর্শ নিয়ে আমাকে অন্তত ক্যাম্পাসে কেউ বলতে পারবে না….। পরে অবশ্য তিনি ফেসবুক পোস্টটি সংশোধন করে দেন।

এসব বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের উচ্চারণ ও বানান প্রতিটি মানুষকে শতভাগ শুদ্ধ করে বলতে ও লিখতে হবে। দায়িত্বশীল জায়গায় থেকে নামের বানান ভুল লেখা কাঙ্খিত নয় বলে তিনি মন্তব্য করেন।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: