সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২২ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইডিয়া শিশু শিক্ষা কার্যক্রম প্রকল্পের উদ্যোগে জাতীয় শিশু দিবস ও চড়ুই ভাতি উদযাপন

আইডিয়া শিশু শিক্ষা কার্যক্রম প্রকল্পের উদ্যোগে ও এইচএসবিসি ব্যাংক-এর সহযোগিতায় জাতীয় শিশু দিবস ও চড়ুই ভাতি-২০১৮ উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। একই সাথে প্রকল্পের ছাত্র-ছত্রীদের বার্ষিক চড়ুই ভাতি অনুষ্ঠিত হয়।

জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালিটি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে শুরু হয়ে টিলাগড় ইকো পার্কে গিয়ে শেষ হয়। সহকারী প্রোগ্রাম অফিসার তামান্না আহমেদ এর সঞ্চালনায় এবং প্রকল্প কর্মকর্তা জুবায়ের আহমেদ এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, সিলেট এর সহকারী পরিচালক নজরুল ইসলাম ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো: রোমান মিয়া। প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম ভূঁইয়া বলেন, আজকের দিনে কর্মজীবী শিশুদের নিয়ে জাতীয় শিশু দিবস পালন ও চড়ুই ভাতি অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের চিত্তবিনোদনের সুযোগ করে দেওয়ার জন্য আইডিয়া অবশ্যই প্রশংসা পাওয়ার দাবিদার। তিনি তার বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট বেলার বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি আরও বলেন, আইডিয়া শিশু শিক্ষা কার্যক্রমের মাধ্যমে কর্মজীবী শিশুদের মূল শিক্ষা কার্যক্রমে প্রবেশের যে সুযোগ তৈরি করে দিয়েছে এর মাধ্যমে কর্মজীবী শিশুরা প্রাথমিক শিক্ষা গ্রহণে সুযোগ পাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে মো: রোমান মিয়া বলেন, জাতীয় শিশু দিবস উদযাপনের মাধ্যমে শিশুদের জাতীয় শিশু দিবসের গুরুত্ব বোঝাতে হবে। আলোচনা সভা শেষে শিক্ষার্থীরা বিভিন্ন খেলাধূলায় অংশগ্রহণ করেন এবং বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, এইচএসবিসি ব্যাংক এর সহযোগিতায় ২০১৫ সাল থেকে কর্মজীবী শিশু শিক্ষা কার্যক্রম নামে প্রকল্পটি সিলেট সিটি কর্পোরেশন এলাকায় পরিচালিত হচ্ছে। বর্তমানে সিলেট সিটি কর্পোরেশনের ০৯টি ওয়ার্ডে মোট ১০টি বিদ্যালয়ের কার্যক্রম পরিচালিত হচ্ছে। সাধারন শিক্ষা প্রদানের মাধ্যমে কর্মজীবী শিশুদের কাজ থেকে মূলধারার শিক্ষার সাথে সম্পৃক্ত করণের পাশাপাশি শিক্ষার্থীদের পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনায়নে সহায়তা হিসেবে বিভিন্ন সময় সেলাই মেশিন ও ঠেলাগাড়ী প্রদান করা হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আইডিয়া’র সহকারী পরিচালক নাজিম আহমেদ, কংকন কান্তি দাশ, বেলাল হোসেন, পুষ্পা বেগম, পম্পা রানী তালুকদার, নমিতা রানী দেব, পপি আক্তার, ববিতা রানী দাস, লক্ষী পাল, শেখ শিপা ইসলাম, নিমনি আক্তার, ইয়াসমিন আক্তর, ইমা বেগম প্রমূখ।বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: