সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাইনালে উঠতে বাংলাদেশের লক্ষ্য ১৬০

স্পোর্টস ডেস্ক ::
নিদাহাস ট্রফির অলিখিত সেমিফাইনালে আজ শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে শ্রীলংকার সংগ্রহ ১৫৯ রান। ফাইনালে উঠতে হলে বাংলাদেশকে তুলতে হবে ১৬০ রান।

আজ যে দল জিতবে সেই দলই উঠবে ফাইনালে। এমন সমীকরণ নিয়েই আজ মাঠে নামছে দুই দল। হাইভোল্টেজ এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলপতি সাকিব আল হাসান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানেই লঙ্কান ওপেনার গুণাথিলাকে সাব্বিরের ক্যাচ বানিয়ে প্রথম আঘাত দেন সাকিব আল হাসান। এরপর বোলিংয়ে পরিবর্তন করে মুস্তাফিজকে এনেই সাফল্য পান সাকিব। দলীয় ২২ রানে কুশল মেন্ডিসকে সৌম্যর ক্যাচ বানিয়ে ফেরান কাটার মাষ্টার। এরপরই দলীয় ৩১ রানে মিরাজ ও মুস্তাফিজ মিলে রান আউট করেন থারাঙ্গাকে।

পরের ওভারে এসে আবার আঘাত হানেন মুস্তাফিজ। এবার কোন রান করার আগেই উইকেটের পিছনে মুশফিককে ক্যাচ দেন শানাকা। এরপর দলীয় ৪১ রানে জীবন মেন্ডিসকে (৩) মোস্তাফিজের ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান মেহেদী হাসান মিরাজ।

মেন্ডিসের বিদায়ের পর দুই পেরেরা মিলে বাংলাদেশের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলেছিল। দুজনের জুটিতে তুলেছেন ৯৭ রান। অবশেষে দলীয় ১৩৮ রানে মিরাজের ক্যাচে কুশাল পেরেরাকে (৬১) ফেরালেন সৌম্য সরকার। শেষ ওভারে ব্যক্তিগত ৫৮ রানে রুবেলের বলে তামিমের তালুবন্দী হয়ে সাজঘরে ফিরলেন থিসারা পেরেরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে লঙ্কানরা তুলেছে ১৫৯ রান।

এই ম্যাচে বাংলাদেশ দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদের বদলে তিনিই আজ টস করেছেন।

বাংলাদেশ দলে আজ একটি পরিবর্তন আনা হয়েছে। আবু হায়দার রনির পরিবর্তে খেলছেন সাকিব আল হাসান। অন্যদিকে লঙ্কানরা নামছে দুই পরিবর্তন নিয়ে। সুরঙ্গা লাকমাল ও দুশমান্থ চামেরার পরিবর্তে দলে এসেছেন ইসুরু আদানা ও অ্যামিলা অ্যাপোনসো।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে হাতের আঙুলে ব্যথা পান সাকিব আল হাসান। এরপর তিনি শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট ও দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও তিনি খেলেননি। উন্নত চিকিৎসার জন্য তাকে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়াতে পাঠানো হয়েছিল। সাকিব আল হাসান না থাকায় এই ম্যাচগুলোতে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

শ্রীলঙ্কা একাদশ:

থিসারা পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, উপুল থারাঙ্গা, দাসুন শানাকা, ইশুরু উদানা, জিবন মেন্ডিস, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, নুয়ান প্রদিপ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: