সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খুলে গেল বিমানের দরজা, শুরু হলো স্বর্ণের বৃষ্টি!

আন্তর্জাতিক ডেস্ক::
মালবাহী একটি বিমান উড্ডয়নের পর দরজা খুলে যাওয়ায় বিমানবন্দরের রানওয়েতে প্রায় ৩ টন স্বর্ণ নিচে পড়ে গেছে। স্বর্ণের পাশাপাশি ওই বিমানে আরো মূল্যবান ধাতব পদার্থ ছিল প্রায় সাড়ে ৯ টন। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে রাশিয়ার ইয়াকুতস্ক শহরের বিমানবন্দরে।

উড়তে থাকা বিমান থেকে রানওয়েতে স্বর্ণ পড়ে যাওয়ার এ ঘটনাকে অনেকে ‘স্বর্ণ বৃষ্টি’ বলে মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস বলছে, ইয়াকুতস্ক শহরের বিমানবন্দরের ঘটনা তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। তদন্ত কমিটি বলছে, ক্রাসনোইয়ারস্ক শহরের উদ্দেশ্যে স্বর্ণসহ ৯ দশমিক ৩ টন মূল্যবান ধাতু পরিবহন নিয়ে যাচ্ছিল নিমবুস বিমানসংস্থার মালবাহী অ্যান অ্যান-১২ বিমানটি।

উড্ডয়নের পরপরই বিমানটির ক্ষতিগ্রস্ত একটি দরজা খুলে যায়। এতে বিমানটি থেকে ১৭২ টি স্বর্ণের বার (৩.৪ টন) রানওয়েতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

রুশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, তারা রানওয়ে থেকে ১৭২টি স্বর্ণের বার উদ্ধার করেছেন। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, বিমানবন্দরের রানওয়েতে বারগুলো বিক্ষপ্তভাবে পড়ে আছে।

সূত্র : এপি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: