সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অাহতদের মানসিক চিকিৎসায় সব ধরনের প্রস্তুতি রয়েছে : নাসিম

নিউজ ডেস্ক::
নেপালে বিমান বিধস্তে অাহতদের জন্য শারীরিক চিকিৎসার পাশাপাশি মানসিক (ট্রমা) চিকিৎসার জন্যও সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার দুপুর ১২টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের ভিআইপি কেবিনে চিকিৎসাধীন অাহত শেহরিনকে দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

অাহত ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে নাসিম বলেন, এ দুর্ঘটনায় অামরা অনেক সন্তানকে হারিয়ে, অনেক ভাই-বোনকে হারিয়েছি। এমনকি অনেক তরুণ-তরুণী, যারা ফাইনাল পরীক্ষা দিয়ে বেড়াতে গিয়েছিলেন তাদের মত মেধাবীদেরকে হারিয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, এই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার খোঁজ নিচ্ছেন। ৮ সদস্যের মেডিকেল টিম গঠন করে নেপাল পাঠানো হয়েছে। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক এ এইচ এম এনায়েত হুসাইন বলেন, ঘটনার দিন বিকেল থেকে অামাদের মেডিকেল টিম প্রস্তুত ছিল। প্রধানমন্ত্রীর সহযোগিতায় তারা নেপাল গিয়ে কাজ শুরু করেছেন। সেখান থেকে তারা অামাদের জানিয়েছেন, দু’জন ছাড়া বাকিরা উন্নতির দিকে। সেই দু’জনের অবস্থা ক্রিটিক্যাল।

ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, শেহরিনকে অানার পর তাকে অাইসিইউতে ড্রেসিং করা হয়েছে। অর্থোপেডিক চিকিৎসকরা তাকে দেখেছেন। এখন তাকে কেবিনে রাখা হয়েছে। অাগামী রোববার শেহরিনের চিকিৎসার শারীরিক উন্নতি নিয়ে মেডিকেল টিম পর্যবেক্ষণ করবে।

স্বাস্থ্যমন্ত্রী শেহরিনের চিকিৎসা কক্ষে সাংবাদিকদের প্রবেশ না করার অনুরোধ জানিয়েছেন। সংবাদ সম্মেলনে ঢামেকের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: