সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৫ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে সরাচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক::
হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচআর ম্যাকমাস্টারকে সরানোর সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে খুব শীঘ্রই এই অপসারণের সিদ্ধান্ত কার্যকর হচ্ছে না বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

ওয়াশিংটন পোস্ট জানায়, ম্যাকমাস্টারের পরিবর্তে এই পদে সম্ভাব্যদের তালিকায় রয়েছেন পাঁচজন। যাদের মধ্যে শোনা যাচ্ছে- জাতিসংঘে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি জন বোল্টন এবং যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের চিফ অব স্টাফ কেইথ কেলগ এর নাম।

এ বিষয়ে জানতে চাইলে গণমাধ্যমের সামনে মুখ খুলতে রাজি হয় নি হোয়াইট হাউস।

উল্লেখ্য, গত মঙ্গলবারই পররাষ্ট্রমন্ত্রী হিসেবে রেক্স টিলারসনকে সরিয়ে মাইক পম্পেওকে নিয়োগ দেন ট্রাম্প। তখনই তিনি প্রশাসনের উচ্চপদগুলোতে ব্যাপক রদবদলের হুঁশিয়ারি দিয়েছিলেন।

টিলারসনকে বরখাস্তের পর সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমার ইচ্ছামতো কেবিনেট এবং অন্যান্য বিষয়গুলো সাজানোর দ্বারপ্রান্তে রয়েছি আমরা।

তবে এই মুহূর্তেই ম্যাকমাস্টারের সরার সম্ভাবনা নেই বলেও জানিয়েছে ওয়াশিংটন পোস্ট। তাদের মতে, ম্যাকমাস্টারকে হয়রানি না করে বরং শান্তিপূর্ণভাবে তার একজন যোগ্য উত্তরসূরী খোঁজার পরিকল্পনা রয়েছে ট্রাম্পের।

জানা যায়, ম্যাকমাস্টারের সঙ্গে কখনোই ব্যক্তিগত সম্পর্ক ছিল না ট্রাম্পের। আর সম্প্রতি হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলির কাছে তাকে সরানোর ইচ্ছা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, এইচআর ম্যাকমাস্টার ট্রাম্পের দ্বিতীয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। বছরখানেক আগে পূর্বসূরী মাইকেল ফ্লিনের স্থলাভিষিক্ত করা হয় তাকে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: