সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পকে নিয়ে শঙ্কা ছিল হকিংয়ের

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে শঙ্কায় ছিলেন ব্রিটিশ বিজ্ঞানী স্টিফেন হকিং। এই জনপ্রিয় বিজ্ঞানীর আশঙ্কা ছিল যে, প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামলে তাকে হয়তো যুক্তরাষ্ট্রে ভালো চোখে দেখা হবে না।

২০১৭ সালের মার্চে আইটিভিকে দেয়া এক সাক্ষাতকারে গুড মর্নিং ব্রিটেন নামের একটি সাক্ষাতকারে ট্রাম্পের প্রতি নিজের আশঙ্কার কথা ব্যক্ত করেছিলেন স্টিফেন হকিং। একই সঙ্গে ইনভাইরনমেন্ট প্রটেকশন এজেন্সির প্রধান হিসেবে স্কট প্রুইটকে নিয়োগ দেয়ার বিষয়ে সমালোচনাও করেছিলেন এই বিজ্ঞানী।

কার্বন ডাই অক্সাইডের কারণেই যে জলবায়ু পরিবর্তন হচ্ছে তা বিশ্বাস করেন না স্কট প্রুইট। যে ব্যক্তি নিজেই জলবায়ু পরিবর্তনের গুরুত্বপূর্ণ বিষয়কে স্বীকার বা বিশ্বাস করেন না তাকে কিভাবে পরিবেশ রক্ষার গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হয় সেটা নিয়েই প্রশ্ন ছিল হকিংয়ের। আইটিভিকে হকিং বলেছিলেন, স্কট প্রুইটকে তার পদ থেকে সরিয়ে দেয়া উচিত।

হকিং বলেছেন, আমরা যেসব বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হচ্ছি তার মধ্যে জলবায়ু পরিবর্তন অন্যতম। আর এটাই অন্যতম একটি বিষয় যা আমরা চেষ্টা করলেই নিয়ন্ত্রণে রাখতে পারি। জলবায়ু পরিবর্তন যুক্তরাষ্ট্রকে খুব বাজে ভাবে প্রভাবিত করছে।

যুক্তরাষ্ট্রে আমার অনেক বন্ধু এবং সহকর্মী আছে। আমি এই দেশকে অনেক পছন্দ করি এবং বেশ কিছু কারণে তাদের প্রশংসাও করি। কিন্তু আমি শঙ্কিত যে আমাকে হয়তো সেখানে আমন্ত্রণ জানানো হবে না।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: