সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানে তবলিগ ভেন্যুতে হামলা: পুলিশসহ নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক::
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বাসার কাছে বুধবার এক আত্মঘাতী বোমা হামলাকারী নিজেকে উড়িয়ে দিয়েছে। এতে পাঁচ পুলিশসহ ৯ ব্যক্তি নিহত এবং আরও ২৫ জন আহত হয়েছেন। খবর এনডিটিভি অনলাইন।

উদ্ধারকারী কর্মকর্তারা বলেন, একটি তল্লাশি চৌকির কাছে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। নওয়াজ শরিফের প্রাসাদতুল্য বাড়ির কয়েক কিলোমিটার দূরে ও তাবলিগ জামাতের মারকাজের কাছেই তল্লাশি চৌকিটি অবস্থিত।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, রেউইন্ডে নিসার তল্লাশি চৌকিতে একটি কিশোর ঢুকতে চাইলে পুলিশ তাকে বাধা দেয়। এর পরই সে নিজেকে উড়িয়ে দেয়। তাবলিগের একটি দ্বিবার্ষিক সমাবেশের জন্য সেখানে ভেন্যু প্রস্তুতির কাজ চলছিল।

ডিআইজি (অপারেশন) ড. হায়দার আশরাফ বলেন, রাত ৯টা ২০ মিনিটে এক কিশোর পুলিশ সদস্যদের পাশ দিয়ে ভেন্যুতে ঢুকতে চাইলে তাকে থামিয়ে দেয়া হয়। তখন সে নিজেকে উড়িয়ে দিয়েছে। এতে সেখানে উপস্থিত ১২ পুলিশ সদস্যের সবাই মারাত্মকভাবে আহত হন। পরবর্তীতে আহতদের মধ্যে দুই উপ-পরিদর্শকসহ পাঁচ পুলিশের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, এতে চার বেসামরিক লোক নিহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অনেকের অবস্থা শঙ্কটাপন্ন।

তাবলিগের ওই দ্বিবার্ষিক সমাবেশে সারা দেশ থেকে শতশত লোক আসার কথা রয়েছে। তাদের নিরাপত্তার জন্য তল্লাশি চৌকিটি স্থাপনা করা হয়েছিল।

আহত কন্সটেবল আবিদ হুসাইন বলেন, তল্লাসি চৌকির প্রবেশমুখে আমাদের দায়িত্ব দেয়া হয়েছিল। আমি দেখলাম, একটা কিশোর ছেলে ভেন্যুর ভেতরে ঢোকার চেষ্টা করছে। তখন আমার সহকর্মী তাকে বাধা দিল। তখন এক বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেলাম। এর পর আর কিছু তার মনে নেই।

তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে।

সূত্র: এনডিটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: