সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শেষ হয়ে গেল বিশ্বকাপের ১৩ লাখ টিকিট

স্পোর্টস ডেস্ক:: রাশিয়া বিশ্বকাপের খেলা দেখতে চান? টিকিট আছে? না হলে এখনই আবেদন করুন। আর মাত্র অল্প কিছু টিকিট বাকি রয়েছে। ফিফা বাকি টিকিটগুলোও বিক্রি শুরু করে দিয়েছে ১৩ মার্চ থেকে। ফিফার পক্ষ থেকেই ঘোষণা দেয়া হয়েছে, ইতোমধ্যেই ১৩ লাখের বেশি টিকি বিক্রি হয়ে গেছে।

গত সেপ্টেম্বর থেকে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করেছে ফিফা। কয়েক ধাপে চলছে এই টিকিট বিক্রি। প্রথম ধাপে ছিল অনলাইনে আবেদন গ্রহণ। ৫ ডিসেম্বর পর্যন্ত সারা বিশ্ব থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় লটারি। ভাগ্যবান ৭ লাখ ৩৫ হাজার ১৬৮ জন দর্শক পেয়েছেন বিশ্বকাপের খেলা দেখার টিকিট।

এরপর ছিল সরাসরি টিকিট বিক্রির ধাপ। এই ধাপেও প্রথমে গ্রহণ করা হয় আবেদন ফর্ম। এরপর লটারির মাধ্যমে বন্টন করা হয় টিকিট। মোট ৫ লাখ ৬৮ হাজার ৪৪৮ জনকে দেয়া হয় টিকিট। দুই ধাপে টিকিট বিক্রি করা হয়েছে মোট ১৩ লাখ ৩ হাজার ৬১৬টি টিকিট। তবে, এই টিকিট বন্টন করা হয়েছে কেবলমাত্র টিকিটের জন্য নির্ধারিত অর্থ পরিশোধের মাধ্যমেই।

ফিফা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, টিকিটপ্রাপ্তদের মধ্যে স্বাভাবিকভাবেই এগিয়ে রয়েছে স্বাগতিক রাশিয়া। দেশটির মোট ১ লাখ ৯৭ হাজার ৮৩২ জন দর্শক পেয়েছেন বিশ্বকাপ সরাসরি দেখার টিকিট। এরপরই রয়েছে কলম্বো। লাতিন আমেরিকার দেশটির ৩৩ হাজার ৪৮জন সমর্থক পেয়েছেন খেলা দেখার টিকিট। এরপর যথাক্রমে রয়েছে ব্রাজিল ২৪ হাজার ৬৫৬, পেরু ২১ হাজার ৯৪৬, জার্মানি ২১ হাজার ৬৩৯, যুক্তরাষ্ট্র ২০ ৩৪৭, মেক্রিকো ১৮ হাজার ১৫৫, অস্ট্রেলিয়া ১৫ হাজার ২১৪, ইংল্যান্ড ১৪ হাজার ৮৯০ এবং পোল্যান্ডের ১৩৬৮৬ জন।

ফিফা সেক্রেটারি ফাতমা সামউরা বলেন, ‘বিশ্বকাপের আর মাত্র ৯৩ দিন বাকি। এই সময়ের মধ্যে টিকিট বিক্রিতে আমরা অভাবনীয় সাফল্য অর্জন করেছি। সারা বিশ্বেই টিকিট কেনার জোয়ার লক্ষ্য করা গেছে। রাশিয়ার স্থানীয় এবং আন্তর্জাতিক দর্শকদের মধ্যে প্রচুর চাহিদা রয়েছে ম্যাচ টিকিটের। এতেই বোঝা যাচ্ছে সারা বিশ্বে রাশিয়া বিশ্বকাপ কতটা উত্তেজনা তৈরি করতে পেরেছে।’

নতুন করে আবারও টিকিট বিক্রি শুরু করেছে ফিফা। ১৩ মার্চ থেকে ফিফা ডট কমের মাধ্যমে টিকিট বিক্রি শুরু করা হয়েছে। এবার আর লটারি নয়। এবার যে আগে আসবে, তিনিই আগে টিকিট পাবেন- ভিত্তিতে চলছে বিশ্বকাপের টিকিট বিক্রি। এর অর্থ, যারা টিকিটির জন্য আবেদন করবেন, তাদেরকে সময়মত টিকিটের অর্থ পরিশোধ করেই তবে কিনতে হবে। শেষ না হওয়া পর্যন্ত চলবে এই পর্বের টিকিট বিক্রি।

তবে দুটি ম্যাচের টিকিট আর বাকি নেই। বিশ্বকাপের ৭ম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে আর্জেন্টিনা-আইসল্যান্ড। ওই ম্যাচের সব টিকিট ইতোমধ্যেই বিক্রি হয়ে গেছে। এছাড়া ফাইনালের টিকিটও এখন আর বাকি নেই। এছাড়া বাকি সব ম্যাচের টিকিট পাওয়া যাচ্ছে এখনও পর্যন্ত। এই পর্বে দেয়া হবে ক্যাটাগরি-৪ এর টিকিটও। যেগুলো শুধুমাত্র রাশিয়ানদের জন্য বরাদ্ধ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: