সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুস্থ্য হয়ে ক্যাম্পাসে ফিরেই যা বললেন জাফর ইকবাল (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:: ছুরিকাহত হয়ে ১২ দিনের চিকিৎসা শেষে বুধবার বেলা ১২টা ৪৭ মিনিটে তাকে বহনকারী নভো-এয়ারের উড়োজাহাজটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। সেখানে তাকে স্বাগত জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষকরা। একই সময় জাফর ইকবালকে এক নজর দেখতে বিমানবন্দরে ভিড় করেন শত শত মানুষ। বেলা ১টার দিকে তিনি নিজ কর্মস্থল শাবি ক্যাম্পাসে ফিরেছেন।

নিজ ক্যাম্পাসে ফিরেই সাংবাদিকদের মুখোমুখি হতে হয় তাকে। তখন তিনি প্রথমে সাংবাদিকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানান। তারপর প্রায় ২ মিনিট সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি বলেন, গণমাধ্যমকর্মীরা অনেক আন্তরিকভাবে আমার হামলা,আহত এবং সুস্থতার বিষয়গুলো প্রচার করে গেছেন। তাছাড়া আপনারা সবাই সব সময় আমার খবর নিয়েছেন। আমিও সব সময় আপনাদের কাছে পেয়েছে। তা সত্যিই অনেক বড় একটা পাওয়া। এর জন্য আপনারে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, আমার উপর হামলাকারী ছেলেটির (ফয়জুর) উপর আমার কোন রাগ নেই। সে আসলে বিভ্রান্ত। ছেলেটি ইসলামের খেদমত করতে গিয়ে বিভ্রান্ত পথে যাচ্ছে। আমি তার জন্য দোয়া করছি।

তিনি বলেন, আমি আহত না হলে জানতাম না মানুষ যে আমাকে এতটা ভালবাসে। এতটা আপন করে নিয়েছে। সবাইকে আমি অনেক অনেক ধন্যবাদ জানাই।

 

এর আগে ঢাকা থেকে সিলেট আসার সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমি সবাইকে জানাতে চাই, এই পৃথিবীটা অনেক সুন্দর। এই পৃথিবীর সবাইকে ভালোবাসতে হবে। তাহলেই পৃথিবীটা অনেক সুন্দর হবে।

তার সুস্থতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার সেলাই কাটা হয়েছে। আমার হাতে ও পিঠে এখনো স্টিচ লাগানো রয়েছে। সেগুলোর জন্য আবার আমাকে হাসপাতালে আসতে হবে। আমি এখন সুস্থ আছি।

জাফর ইকবালকে মানসিক অবস্থার কথা জানতে চাইলে তিনি বলেন, আমি ভালো আছি। আমি এসব বিষয়ে কোনোদিন ভয় পাইনি আর এখনো পাচ্ছিনা। যে মঞ্চে আমার ওপর হামলা হয়েছিল আজ আবার সেখনেই আমার শিক্ষার্থীদের সঙ্গে দেখা করব।

গত ৩ মার্চ বিকালে শাবি ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালকে ছুরিকাঘাত করে ফয়জুল হাসান ফজলু নামের এক তরুণ।

ওই হামলার পর পর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে আনা হয়। সেখানে চিকিৎসা শেষে বুধবার শাবি ক্যাম্পাসে ফিরেছেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: