সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিমান্ড শেষে ফয়জুরের মা কারাগারে

নিজস্ব প্রতিবেদক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রখ্যাত লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসানের মা মিনারা বেগমকে দু’দিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ হেফাজতে রেখে দু’দিন জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার বিকেলে মিনারা বেগমকে আদালতে নিয়ে যান মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল হক। পরে আদালত মিনারা বেগমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ওসি শফিকুল হক জানান, রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে মিনারা বেগমের কাছ থেকে। তবে তদন্তের স্বার্থে এসব গণমাধ্যমে বলা যাবে না।

ফয়জুর জঙ্গিবাদে জড়িত এমন কোনো তথ্য পেলেন কি-না এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, কোনো মা-ই ছেলেকে খারাপ বলে না। সব মায়েদের চোখেই ছেলে ভালো। তবে আমরা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি।

গত ১১ মার্চ দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম সিলেট মহানগর হাকিম-৩ এর বিচারক হরিদাস কুমারের আদালতে ফয়জুরের মা, বাবা ও মামাকে সাত দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন। শুনানি শেষে আদালত ফয়জুরের মা মিনারা বেগমের দুইদিন, বাবা মাওলানা আতিকুর রহমান এবং মামা ফজলুর রহমানের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৩ মার্চ বিকেল সাড়ে ৫টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথা, পিঠে ও হাতে ছুরিকাঘাত করে ফয়জুর। হামলার পরপরই ফয়জুরকে ধরে গণপিটুনি দিয়ে র্যাবের কাছে সোপর্দ করেন শাবি শিক্ষার্থীরা।

ঘটনার দিন রাতেই ফয়জুরের বাড়ি থেকে তার মামা ফজলুর রহমানকে আটক করে পুলিশ। এছাড়া তাদের গ্রামের বাড়ি থেকে আটক করা হয় তার এক চাচাকে। এরপর ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগম মহানগর পুলিশের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: