সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ের আগে যা জানা জরুরি

লাইফস্টাইল ডেস্ক:: বিয়ে মানেই দুটি নতুন মানুষ একসঙ্গে চলা। একজনের পছন্দ একরকম তো আরেকজনের পছন্দ আরেকরকম। এক্ষেত্রে দুজনকেই একটু মানিয়ে নিয়ে চলতে হয়। বিপত্তি বাঁধে তখনই যখন দুজনের কোনো একজন সম্পর্কে ছাড় দিতে না চায়! তাই বিয়ের সঙ্গী সম্পর্কে কিছু বিষয় জেনে নেয়া জরুরি। আপনি তার সঙ্গে কতটা মিলেমিশে থাকতে পারবেন তা জানা যাবে কিছু বিষয়ে খেয়াল করলেই।

সঙ্গীর আর্থিক স্বচ্ছলতার দিক সম্পর্কে আগে থেকে জেনে নেয়া উচিত। তিনি কত বেতন পান? বা তার কোনো বড় ব্যাঙ্ক ঋণ রয়েছে কি না- এ সব জানতে ভুলবেন না।

সঙ্গীর গোপন ইচ্ছা জেনে নিন এবং নিজের সুপ্ত ইচ্ছার কথাও তাকে জানান। দু’জনের এই সুপ্ত ইচ্ছা পাশাপাশি রেখে মিলিয়ে দেখুন ভবিষ্যতে ইচ্ছাপূরণের সুযোগ এলে আপনারা কতটা মানিয়ে নিতে পারবেন?

জীবনে উথ্থান-পতন থাকবেই। কেউ খুব সাবলীলভাবে মোকাবিলা করে ঘুরে দাঁড়ান, কেউ বা হার মেনে নেন। সঙ্গীকে প্রশ্ন করুন, তেমন পরিস্থিতির মোকাবিলা ঠিক কিভাবে করবেন তিনি?

একজন মানুষ কতটা সরল তা বোঝা যায় শিশুর প্রতি তার ভালোবাসা দেখেই। তাই বিয়ের আগে সঙ্গী সম্পর্কে জানতে হলে খেয়াল করুন তিনি কি শিশু ভালবাসেন?

মানুষ মাত্রই রাগ থাকবে। আর রেগে গিয়েও নিজেকে নিয়ন্ত্রণ করতে জানাটা বুদ্ধিমানের কাজ। তিনি রেগে গেলে কিভাবে নিজের আবেগ নিয়ন্ত্রণে আনেন সেদিকেও খেয়াল রাখুন।

শুধু নিজে খুশি থাকা নয়, সম্পর্ক ঠিক রাখতে একে অপরকে খুশি রাখাটাও অনেক বেশি জরুরি। আপনাকে খুশি রাখতে তিনি কী করতে পারেন, জেনে নিন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: