সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কত টাকার মালিক শাহরুখ খান?

বিনোদন ডেস্ক:: বলিউড তাকে অনেক উপাধিতেই সম্মান দেখায়। তাকে বলা হয় রোমান্সের কিং। তিনি উপমহাদেশের খানদের কিং। তাকে বলা হয় বলিউড বাদশাহও। এত গেল পর্দার হিসাব নিকেশ।

বাস্তব জীবনেও শাহরুখ বাদশাহি জীবন-যাপন করেন। পৃথিবীর সবচেয়ে ধনী সিনে তারকাদের তালিকায় দ্বিতীয় তিনি। আর্থিক সাফল্যের দিক থেকে হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনরাও শাহরুখের পেছনে।

 

তবে কতো টাকার মালিক শাহরুখ? তার ভক্তসহ অনেকেই এ উত্তরটি খুঁজেছেন বহুবার। কিন্তু সঠিক পরিমাণের অঙ্কটা পাওয়া যায়নি কখনো। সেই হিসাবটাই জানা গেল সম্প্রতি।

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, আনুমানিক ৫০০০ কোটি টাকার সম্পত্তির মালিক শাহরুখ খান! তার বার্ষিক আয় প্রায় ২৫৬ কোটি টাকা। কিং খানের বাড়ি ‘মান্নাত’-এ আগে কিকো গাঁধী নামে এক জন পার্সি থাকতেন। ১৯৯৫ সালে ১৫ কোটি টাকায় সেই বাড়িটি কিনে নেন শাহরুখ। এর বর্তমান মূল্য ২০০ কোটি টাকা।

দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরও একটি বাড়ি রয়েছে। এছাড়াও লন্ডনে একটি বাড়ি আছে কিং খানের যার মূল্য ১৩০ কোটি টাকা।

১৯৯৯ সালে ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউস শুরু করেন শাহরুখ। তিনটি ছবির প্রযোজনা করার পর ২০০৩ সাল সেই প্রোডাকশন হাউসের নাম বদলে ‘রেড চিলি এন্টারটেনমেন্ট’ রাখেন তিনি। পরে বাদশা খানের স্ত্রী গৌরী খান এ প্রোডাকশন হাউসের দায়িত্ব নিয়ে নেন।

এছাড়া ২০০৮ সালে আইপিএল শুরু হলে অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে ‘কলকাতা নাইট রাইডার্স’ কিনেছিলেন শাহরুখ। মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩০০ কোটি টাকা। বর্তমানে ‘আইপিএল’র সবচেয়ে ধনী দলের অন্যতম হল ‘কেকেআর’।

দামি গাড়ির বিষয়েও অন্যান্য তারকাদের টক্কর দিচ্ছেন শাহরুখ। তার গাড়ির তালিকায় রয়েছে বিএমডাবলু সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কুপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজার-সহ পৃথিবীর আনুমানিক সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরনও। এছাড়া মুম্বাইয়ে প্রায় ১৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে বি-টাউনের বাদশার। পর্দার মতোই বাস্তব জীবনেও সাফল্যে রুপকথার নায়ক শাহরুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: